The news is by your side.

শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের করা মামলা আমলে নিয়েছেন আদালত

0 138

 

মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ এনে সাবেক নৌমন্ত্রী ও পরিবহনশ্রমিকনেতা শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের করা মামলা আমলে নিয়েছেন আদালত।

মামলাটি আমলে নিয়ে আদালত বিবাদী শাজাহান খানকে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন। ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য আজ বৃহস্পতিবার এই আদেশ দেন।

আদালতে ইলিয়াস কাঞ্চনের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী মো. রেজাউল করিম। তিনি জানান, মামলার গ্রহণযোগ্যতার বিষয়ে আদালতে শুনানি হয়েছে। মামলাটি আমলে নিয়ে আদালত শাজাহান খানকে লিখিত ব্যাখা দিতে বলেছেন।

গত ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে ইলিয়াস কাঞ্চনের সম্পদ নিয়ে প্রশ্ন তোলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান।

ওই অনুষ্ঠানে তিনি বলেছিলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন- সেই হিসাবটা আমি জনসমক্ষে তুলে ধরব।’ তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে মানহানির মামলাটি করা হয়।

মামলার আরজিতে বলা হয়েছে, শাজাহান খানের ‘মিথ্যা বক্তব্য’ প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছিল তাকে। কিন্তু তিনি বক্তব্য প্রত্যাহার বা ক্ষমা প্রার্থনা না করায় এ মামলা করা হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.