The news is by your side.

শরিয়ত বয়াতিকে কেন জামিন নয় : হাইকোর্টের রুল

0 149

 

টাঙ্গাইলের মির্জাপুরে গ্রেফতার হওয়া বাউল শরিয়ত বয়াতিকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো.আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ‍শুনানি করেন আইনজীবী মনিরা হক মনি।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আগধল্লা গ্রামের বাউল শরিয়ত বয়াতি (৩৫) গতবছর ২৪ ডিসেম্বর ঢাকার ধামরাই উপজেলায় একটি বাউল গানের আসরে যান। সেখানে পালা গানে ইসলাম ও কোরআন, হাদিস নিয়ে কিছু কথা বলেন। তার এ বক্তব্য ইউটিউবে প্রকাশিত হবার তা তার নিজ গ্রামের কিছু মানুষের নজরে আসে। এরপর ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে শরিয়ত বয়াতির বিচারের দাবিতে এলাকায় সমাবেশ ও বিক্ষোভ করেন স্থানীয়রা।

এরপর গত ৯ জানুয়ারি আগধল্লা গ্রামের মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে শরিয়তের বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা করেন। এ মামলায় ময়মনসিংহের ভালুকা থেকে শরিয়ত বয়াতিকে গ্রেপ্তার করে। ওইদিনই তাকে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে। পরে টাঙ্গাইল আদালতে জামিনের আবেদন করা হয়। ওই আদালত গত ২৯ জানুয়ারি শরিয়ত বয়াতির জামিন আবেদন খারিজ করে। এরপর রবিবার হাইকোর্টে আবেদন করা হয়। গতকাল এ আবদেনের ওপর শুনানি হয়।

Leave A Reply

Your email address will not be published.