The news is by your side.

লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে বিএনপির অভিযোগ ভিত্তিহীন : কাদের

0 173

 

‘সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ বিএনপি নেতাদের এমন অভিযোগ নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ অভিযোগের স্বপক্ষে বিএনপিকে প্রমাণ দেয়ার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি।

শনিবার রাজধানীর ব্র্যাক সেন্টারে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা বারবার অভিযোগ করে আসছেন যে দুই সিটি নির্বাচনে সব প্রার্থীর জন্য সমতল ভূমি তৈরি হয়নি। বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনও নানা অভিযোগ করছেন।

এসব বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির অভিযোগ হাওয়ার ওপরে। এর সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। পারলে তারা অভিযোগের পক্ষে প্রমাণ নিয়ে আসুক। মনগড়া কথা না বলে তথ্যপ্রমাণ নিয়ে জাতির সামনে তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, মনগড়া কথা বললে তো হবে না। তারা সবসময় অন্ধকারে ঢিল ছুড়ে।

বিএনপি নেতাদের প্রতি পাল্টা প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ‘কোথায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই? আমাদের দলের প্রার্থী বা নেতারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন, এমন একটি উদাহরণ দেখান?’

‘বিএনপির সব নেতাই নির্বাচনী প্রচারে কাজ করে চলেছেন। আমরা তো নির্বাচন কমিশনের আইনের কারণে প্রচারে নামতেই পারছি না’-যোগ করেন কাদের।

বিএনপির সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বলেন, বিএনপি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে। নির্বাচন নিয়ে বিএনপি যেসব অভিযোগ করছে, তার বিন্দুমাত্র সত্যতা নেই বলেও জানান ওবায়দুল কাদের।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আসলেই একটি নালিশনির্ভর দল। বাংলাদেশের রাজনীতির ইতিহাসে বিএনপির মতো অমন ব্যর্থ রাজনৈতিক দল আর আসেনি। দলটি আন্দোলনে যেমন ব্যর্থ হয়েছে, নির্বাচনেও তেমনিভাবে ব্যর্থ। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে নিশ্চিত পরাজয় দেখে বিএনপি নেতারা এখন নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছেন।

 

Leave A Reply

Your email address will not be published.