The news is by your side.

লতার চিকিৎসায় পরামর্শ  দিতে মুম্বাইয়ে যুক্তরাষ্ট্রের চিকিৎসক দল

0 629

 

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের চিকিৎসায় পরামর্শ দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের কয়েকজন চিকিৎসক মুম্বাইয়ে আসেন। জানা গেছে, যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ড ক্লিনিকের চিকিৎসকদের এই দলটি এরই মধ্যে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে গিয়ে লতা মঙ্গেশকরকে দেখেছে, তাঁর চিকিৎসার ব্যাপারে খোঁজখবর নিয়েছেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন। গতকাল সোমবার খবরটি টুইটারে জানিয়েছেন আরপিজি এন্টারপ্রাইজেসের চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা। তিনি টুইটারে লিখেছেন, ‘চিকিৎসকদের একটি দল আজ লতা মঙ্গেশকরকে দেখতে এসেছে। আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, তাঁর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।’

এদিকে ফেসবুক, ইনস্টাগ্রাম আর টুইটারে অনেকেই লতা মঙ্গেশকরের মৃত্যুর খবর প্রচার করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন। এ ব্যাপারে লতা মঙ্গেশকরের ভাইয়ের মেয়ে রচনা শাহ বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, গুজবে কান দেবেন না। তিনি ভালো আছেন। তাঁর অবস্থা স্থিতিশীল। শারীরিক অবস্থার উন্নতি অব্যাহত থাকলে কয়েক দিনের মধ্যে তাঁকে বাসায় নিয়ে যাওয়া হবে।

পিটিআইকে মুম্বাইর ব্রিচ ক্যানডি হাসপাতাল থেকে জানানো হয়েছে, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল। তবে পুরোপুরি সুস্থ হতে কিছুটা সময় লাগবে। তিনি নিউমোনিয়ায় আক্রান্ত, তাঁর ফুসফুসে এখনো সংক্রমণ রয়েছে।

এদিকে লতা মঙ্গেশকরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় চলচ্চিত্র পরিচালক মধুর ভান্ডারকর তাঁর বাড়িতে যান। সেখান থেকে ফিরে তিনি টুইটারে লিখেছেন, ‘লতা মঙ্গেশকরের পরিবারের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি এখন আগের চেয়ে অনেকটা ভালো আছেন, তাঁর অবস্থার উন্নতি হচ্ছে। সবার কাছে অনুরোধ, আপনারা গুজব ছড়াবেন না।’

১১ নভেম্বর রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতির হওয়ায় লতা মঙ্গেশকরকে ব্রিচ ক্যানডি হাসপাতালে ভর্তি করা হয়। এর পর দ্য হিন্দু জানায়, হাসপাতালে সিনিয়র মেডিকেল অ্যাডভাইজার ফারুখ ই উদওয়াড়িয়ার তত্ত্বাবধানে আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে লতা মঙ্গেশকরকে।

গত ২০ সেপ্টেম্বর ৯০ বছর পূর্ণ করেছেন লতা মঙ্গেশকর। ২০০১ সালে তাঁকে ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘ভারতরত্ন’ দেওয়া হয়। ১৯৮৯ সালে তিনি ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ পান।

Leave A Reply

Your email address will not be published.