রোহিঙ্গা ইস্যু : জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে চিঠি Reviewed by Momizat on . রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপ চেয়ে লেখা চিঠিতে স্বাক্ষর করেছেন সঙ্গীততারকা বুনো, মানবাধিকার কর্মী রিচার্ড কার্টিস, শিক্ষাবিদ ও খান রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপ চেয়ে লেখা চিঠিতে স্বাক্ষর করেছেন সঙ্গীততারকা বুনো, মানবাধিকার কর্মী রিচার্ড কার্টিস, শিক্ষাবিদ ও খান Rating: 0
You Are Here: Home » slider » রোহিঙ্গা ইস্যু : জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে চিঠি

রোহিঙ্গা ইস্যু : জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে চিঠি

রোহিঙ্গা ইস্যু : জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে চিঠি


রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপ চেয়ে লেখা চিঠিতে স্বাক্ষর করেছেন সঙ্গীততারকা বুনো, মানবাধিকার কর্মী রিচার্ড কার্টিস, শিক্ষাবিদ ও খান একাডেমির প্রতিষ্ঠাতা সালমান খান, মানবাধিকার কর্মী আসমা জাহাঙ্গীর ভারতীয় অভিনেত্রী ও মানবাধিকার কর্মী শাবানা আজমি এবং কবি ও গীতিকার জাভেদ আখতার।

১৩ সেপ্টেম্বর লেখা ওই খোলা চিঠিটি লিখেন ১২ নোবেল জয়ীসহ ৩০ জন বিশিষ্ট বিশ্ব ব্যক্তিত্ব। চিঠিতে মিয়ানমার থেকে শরণার্থী প্রবাহ বন্ধ ও তাদের ফিরিয়ে নেওয়া, রোহিঙ্গাদের নাগরিকত্ব প্রদান, জাতিসংঘের ট্রানজিট ক্যাম্প স্থাপন ও পীড়িত এলাকা পরিদর্শনসহ সাত দফা সুপারিশ তুলে ধরা হয়।

খোলা চিঠিতে স্বাক্ষর করেন নোবেল জয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস, বেটি উইলিয়াম্স, মেইরিড মাগুইর, আর্চবিশপ ডেসমন্ড টুটু, অসকার আরিয়াস সানচেজ, জোডি উইলিয়ামস, শিরিন এবাদী, লেইমাহ বোয়ি, তাওয়াক্কল কারমান, মালালা ইউসুফজাই, স্যার রিচার্ড জে. রবার্টস ও এলিজাবেথ ব্ল্যাকবার্ন।

ওই ১২ নোবেলজয়ীর সঙ্গে আরও স্বাক্ষর করেন মালয়েশিয়ার প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী সাইয়েদ হামিদ আলবার, ইতালির প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী, এমা বোনিনো, ব্যবসায়ী নেতা ও সমাজসেবী স্যার রিচার্ড ব্র্যানসন, নরওয়ের প্রাক্তন প্রধানমন্ত্রী গ্রো হারলেম ব্রান্ড্টল্যান্ড, উদ্যোক্তা ও সমাজসেবী মো ইব্রাহীম, মানবাধিকার কর্মী কেরি কেনেডি, লিবীয় নারী অধিকার প্রবক্তা, এসডিজি সমর্থক আলা মুরাবিত, ব্যবসায়ী নেতা নারায়ণ মুর্তি, থাইল্যান্ডের প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী কাসিত পিরোমিয়া, আসিয়ানের প্রাক্তন মহাসচিব সুরিন পিটসুয়ান, ব্যবসায়ী নেতা, এসডিজি সমর্থক পল পোলম্যান, আয়ারল্যান্ডের প্রাক্তন প্রেসিডেন্ট ম্যারি রবিনসন,জাতি সংঘ সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশান্স নেটওয়ার্ক পরিচালক জেফরে ডি. সাচ, অভিনেতা ফরেস্ট হুইটেকার, এবং ব্যবসায়ী নেতা ও সমাজসেবী জোকেন জাইটজ।


About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7529

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top