The news is by your side.

মোদীর মুখোমুখি মমতা, বললেন বকেয়া চেয়েছি

0 213

 

 

সাম্প্রতিক অতীতে কোনও প্রধানমন্ত্রীর সফরে কলকাতা জুড়ে এমন বিক্ষোভের নজির নেই। যাদবপুর থেকে বিমানবন্দর পর্যন্ত, শহরের প্রান্তে প্রান্তে বিক্ষোভের আবহে, অতিরিক্ত প্রশাসনিক তত্পরতার মধ্যে নরেন্দ্র মোদীকে পৌঁছতে হল রাজভবনে। সেখানে তাঁকে স্বাগত জানাতে আগেই পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত কয়েক দিন বিক্ষোভের আগাম প্রস্তুতি ছিল প্রকাশ্যেই। ফলে বিমানবন্দর থেকে বেরিয়ে সড়ক পথে প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়ার সম্ভাবনা গতকালই বাতিল করে দিয়েছিল এসপিজি। বিকেল চারটের কিছু আগে মোদীর বিমান নামে কলকাতা বিমানবন্দরে। বাইরে তখন বিক্ষোভের ঢল। মোদীকে স্বাগত জানাতে বিজেপি নেতারা ছাড়াও ছিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। বিমানবন্দর থেকে মোদীকে হেলিকপ্টারে নিয়ে যাওয়া হয় রেস কোর্সে। সেখান থেকে গাড়িতে রাজভবনে।

রেস কোর্স থেকে রাজভবন যাওয়ার রাস্তা অনেক আগে থেকেই সম্পূর্ণ ফাঁকা করে দিয়েছিল পুলিশ। বিক্ষোভকারীরা যাতে কোনও ভাবেই মোদীর কনভয় পথের কাছাকাছি পৌঁছতে না পারেন, তার জন্য প্রচুর পুলিশ মোতায়েন রাখা হয়েছিল। পুলিশের সতর্ক নজর ছিল, ফাঁক গলে কেউ যাতে প্রধানমন্ত্রীর পথে চলে না আসতে পারেন।

দু’দিনের কলকাতা সফরে এসেছেন মোদী। কলকাতা বন্দরের দেড়শো বছর পূর্তি উপলক্ষে মিলেনিয়াম পার্কে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মোদী। জলপথে যাবেন বেলুড় মঠেও। কলকাতায় পা রাখার আগেই উচ্ছ্বাস প্রকাশ করে মোদী টুইট করেন— “আমি আনন্দিত এবং উত্সাহিত যে আজ এবং আগামিকাল পশ্চিমবঙ্গে কাটাব।”

 

Leave A Reply

Your email address will not be published.