The news is by your side.

মেসির হ্যাটট্রিকে  বার্সার উড়ন্ত জয়

0 196

 

নামটা যখন মেসি এক মাস সময়টা তখন কম নয়। ‘দীর্ঘ’ এক মাস মেসি প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারেননি। গত ২০ জানুয়ারি লা লিগায় গ্রানাদার বিপক্ষে গোল পেয়েছিলেন লিওনেল মেসি। এরপর চার ম্যাচ আর ৩৯৮ মিনিট কেটে গেছে, কিন্তু মেসি আর গোলের দেখা পাচ্ছিলেন না।

শনিবার রাতের ম্যাচে সেই ক্যাম্প ন্যুতেই সব বিতর্ক ও শঙ্কাকে যেন একপাশে রেখে সব আলো কেড়ে নিলেন মেসি। স্প্যানিশ জায়ান্টদের হয়ে ফুটবল জাদুকর একাই করেছেন ৪ গোল। এইবারের বিপক্ষে দলকে এনে দিলেন ৫-০ গোলের জয়।

লিগে ১৭তম দলটির বিপক্ষে আজ শুরু থেকেই মেসি ছিলেন ছন্দে। আর্তুরো ভিদালকে নিয়ে ভেঙে ফেলেন এইবারের রক্ষণব্যূহ। গোটা ম্যাচে অসহায় লেগেছে এইবারের রক্ষণ। তার কারণ আঁতোয়ান গ্রিজমান ও ভিদালকে নিয়ে মেসির দুর্দান্ত ফুটবল ‘শো’। ১৪ মিনিটে তাঁর প্রথম গোলটির কথাই ধরুন। কী অসাধারণ! বক্সে ইভান রাকিতিচের পাস পাওয়ার পর মেসির গায়ে সেঁটে ছিলেন এক ডিফেন্ডার। সামনে আরও দুজন। এক ‘নাটমেগ’-এ দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেছেন অসাধারণ চিপ শটে।

মেসির পরের গোলটি ম্যাচের ৩৭ মিনিটে ভিদালের পাস থেকে। বক্সে বাড়ানো পাস পেয়ে চার ডিফেন্ডারকে এক পাশে রেখে বাঁ প্রান্ত থেকে কোনাকুনি শটে গোল করেছেন। এর ৩ মিনিট পর জটলা থেকে গোল করে তুলে নেন হ্যাটট্রিক। এবার লা লিগায় এখন পর্যন্ত চারটি হ্যাটট্রিক হয়েছে, এর তিনটিই মেসির!  ২০১১ সালের পর ম্যাচের ৪০ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করেন এই তারকা। এর আগে মায়োরকার বিপক্ষে প্রথমার্ধে হ্যাটট্রিক পূর্ণ করার কীর্তি গড়েন তিনি।

এরপর মেসি ম্যাচের ৮৭ রানের মিনিটে ‍আরও এক গোল করেন। দুই মিনিট পরে আর্থার গোল করে ক্যাম্প ন্যুতে দলের বড় জয় নিশ্চিত করেন। এই জয়ে ঘরের মাঠে এইবারের বিপক্ষে ছয় ম্যাচ খেলেই জয় তুলে নিল বার্সা। আর মেসি এইবারের বিপক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়লেন।

ইনজুরির কারণে এ ম্যাচে খেলেননি জর্দি আলবা। তিন দিন পর চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির বিপক্ষে ম্যাচ রয়েছে বার্সার।

সেই কথা মাথায় রেখে সামুয়েল উমতিতি, সার্জিও রবের্তো, ফ্রেঙ্কি ডি ইয়ং ও আনসু ফাতিকে সাইড বেঞ্চে বসিয়ে রাখেন কোচ কিকে সেঁতিয়েন। তাদের অনপুস্থিতিতে এককভাবে দলকে অসাধারণ জয় এনে দেন মেসি।

গুরুত্বপূর্ণ সময়ে ফর্মে ফিরলেন মেসি। চলতি সপ্তাহে নাপোলির মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচ খেলতে যাবে বার্সা। ইতালি জায়ান্ট নাপোলির মাঠ থেকে জিতে ফিরতে মেসির সেরাটা দরকার বার্সার। চ্যাম্পিয়নস লিগের পরই মেসিদের দিতে হবে রিয়াল মাদ্রিদ পরীক্ষা। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোর দ্বিতীয় লেগে মুখোমুখি হবে তারা। ওই ম্যাচেও জিদানের দলকে হারিয়ে ফিরতে এবং লিগ টেবিলে রাজত্ব ফিরে পেতে সেরাটা দিতে হবে লিওনেল মেসির।

Leave A Reply

Your email address will not be published.