The news is by your side.

মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে ব্রাজিল,বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা

0 97

 

 

বিশ্বে নতুন করে মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। কিছুদিন আগেও তেমন আক্রান্তের খবর না পাওয়া গেলেও এখন দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একেক দিন আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড করছে দেশটি।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১ হাজার ১৮৮ জনের মৃতুর মধ্য দিয়ে লাতিন আমেরিকায় নতুন রেকর্ড করেছে ব্রাজিল। আর এখন পর্যন্ত এ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৯২১ জন।

শুক্রবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়। করোনায় আক্রান্তের দিক দিয়ে এটি রাশিয়ার পরের অবস্থানে রয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, করোনা সংক্রমণ ও মৃতের দিক দিয়ে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই আক্রান্তের দিক দিয়ে এগিয়ে রয়েছে রাশিয়া। অন্যদিকে স্পেন, যুক্তরাজ্য বা ইতালির চেয়ে সংক্রমণে এগিয়ে রয়েছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল।

ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পুরো বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। এ ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন, ৫২ লাখ ১৭ ২৮২ জন। আর এতে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে, তিন লাখ ৩৫ হাজার ৫৩ জনের। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২০ লাখ ৯৬ হাজার ৬৩২ জন।

 

Leave A Reply

Your email address will not be published.