The news is by your side.

মানুষের ভালোবাসাই আমার বড় প্রাপ্তি: শাবনূর

0 209

 

ঢাকাই সিনেমার নায়িকাদের মধ্যে ‘শাবনূর’ কেবল একটা নামই নয়, বরং একটি অধ্যায়ের নাম। শাবনূরের তুলনা তিনি নিজেই। সহজ-সরল অভিনয় দিয়ে মেধাবী এই চিত্রনায়িকা জয় করে নিয়েছেন কোটি দর্শকের হৃদয়। টানা দুই দশক ঢাকাই সিনেমার নায়িকা হিসেবে শীর্ষস্থান ধরে রাখেন এই সুদর্শনী। আজ নন্দিত এ অভিনেত্রীর জন্মদিন।

জীবনের এই বিশেষ দিনটিতে ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় ভাসছেন শাবনূর। সিনেমার সহকর্মীরাও এই দিনে সিনেমার প্রিয় মুখটিকে অভিনন্দন জানাচ্ছেন।জন্মদিন পালন, অভিনয়ে ফেরা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

শাবনূর বলেন, “চলচ্চিত্রই আজকের শাবনূর বানিয়েছে আমকে। যতো সুনাম সব এখান থেকেই। এখনও সিনেমা ও সিনেমার মানুষ আমার কাছে সবচেয়ে আপনজন। আর এই সিনেমার হাত ধরে মানুষের যে ভালোবাসা আমি পেয়েছি, সেটাই আমার জীবনের সেরা উপহার। ঘরোয়াভাবেই কাটবে আজকের দিনটা। কাছের কিছু মানুষদের সঙ্গে দেখা হতে পারে।”

আবারও অভিনয়ে ফেরার ব্যাপারে শাবনূর বলেন, “জীবনের লম্বা একটা সময় যে কাজের মধ্য দিয়ে কেটে গেছে, তা কি চিরতরে ছেড়ে দেওয়া যায়? যায় না। আমিও অভিনয়ে ফিরতে চেয়েছি সবসময়। শুধু তাই নয়, ওজন কমিয়ে অভিনয়ের জন্য আমি প্রস্তুত। এতদিন অপেক্ষায় ছিলাম ভালো গল্প ও চরিত্রের। দেরিতে হলেও অবশেষে পছন্দসই গল্প খুঁজে পেয়েছি। গল্পটি ‘কাঁটাতারের বেড়া’ নামের একটি ছবির জন্য লেখা। কাগজ-কলমে চুক্তি না হলেও কথা দিয়েছি, এই ছবিতে অভিনয় করব। ছবিটি নির্মাণ করবে জাজ মাল্টিমিডিয়া।”

বিয়ের পর অভিনয় থেকে নিজেকে কিছুটা সরিয়ে নিয়েছেন শাবনূর। তবু তার জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি। নতুন ছবিতে তাকে দেখার জন্য অপেক্ষায় তার ভক্তরা।

২০১১ সালে অস্ট্রেলিয়া প্রবাসী অনিক মাহমুদকে বিয়ে করে স্বামীর সঙ্গে সেখানেই থাকেন এ নায়িকা। শাবনূর আবারও অভিনয়ে ফিরছেন। নিয়মিত জিম করে নিজেকে ফিট করছেন।

১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোরে জন্মগ্রহণ করেন শাবনূর। তার পর্দার পেছনের নাম নূপুর। প্রথম চলচ্চিত্র ছিলো পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর ‘চাঁদনী রাতে’ মুক্তি পায়। ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত জহিরুল হক পরিচালিত ‘তুমি আমার’ ছবিটি দিয়ে অভিনয়ে নিয়মিত হন।

সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে এই নায়িকা ১৪টি ছবি করেন। সালমান শাহ ছাড়াও ওমর সানী, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান, আমিন খান ও বাপ্পারাজের সঙ্গে অভিনয় করেও সফলতা পান শাবনূর।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রে অভিনয় করার জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

 

 

Leave A Reply

Your email address will not be published.