The news is by your side.

মানবিক বিবেচনায় খালেদার নিঃশর্ত মুক্তি দাবি পরিবারের

0 160

 

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘ভালো নয়’ জানিয়ে মানবিক বিবেচনায় তাকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি নেত্রীর বোন সেলিমা ইসলাম।

আজ মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বেগম জিয়ার সঙ্গে দেখা করে সাংবাদিকদের কাছে এ কথা জানান।

তিনি বলেন, খালেদা জিয়ার ডায়াবেটিস বেড়েছে। কারো সাহায্য ছাড়া তিনি ৫ মিনিটও দাঁড়াতে পারেন না। শারীরিক অবস্থার অবনতির কথা বিবেচনা করে তাকে মুক্তি দেওয়া উচিত। তাহলে আমরা তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে পারব।

“সরকারকে বলছি, এটা বিবেচনা করেন। উনার এই শারীরিক অবস্থা, শ্বাসকষ্ট, উনার বয়স তাদের (সরকার) বিবেচনা করা উচিত। মানবিক দিকটা বিবেচনা করে তাকে মুক্তি বা জামিন দেওয়া উচিত। সরকারের কাছে আমরা এটাই আবেদন করছি যে, তার নিঃশর্ত মুক্তির দাবি করছি।”

এর আগে গত ২৪ জানুয়ারি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সেলিমা ইসলাম বলেছিলেন, তাঁরা খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিশেষ আবেদনের কথা ভাবছেন। এ বিষয়ে আজ প্রশ্ন করা হলে সেলিমা ইসলাম বলেন, “আমরা এখনও আবেদন কারও কাছে করিনি। কিন্তু আমরা জাতির কাছে, দেশবাসীর কাছে আবেদন জানাচ্ছি, আপনারা সবাই উনার জন্য দোয়া করবেন এবং উনার মুক্তি যেন হয় সেই চেষ্টা আপনারাই করেন।”

বিকাল সাড়ে ৩টায় খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে আসেন তার পাঁচ স্বজন। সেলিমা ইসলাম ছাড়াও ছোট ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা, তার ছেলে অভিক এস্কান্দার, তারেক রহমানের স্ত্রীর বড় বোন শাহিনা জামান খান বিন্দু ও কোকোর শাশুড়ি মূকরেমা রেজা (ফাতিমা রেজা) ছিলেন এই দলে। এক ঘণ্টা সাক্ষাৎ শেষে তারা বেরিয়ে আসেন।

Leave A Reply

Your email address will not be published.