The news is by your side.

 মানবপ্রীতির জন্য সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন শাহরুখ

0 205

 

 

অভিনয় পেশা হলেও বলিউড কিং শাহরুখ খানের নেশা মানব সেবা। সময় পেলেই ছুটে যান অসহায় মানুষের সেবায়। মানবতার কল্যাণে বিলিয়ে দেন নিজেকে। এবার সেই মানবপ্রীতির জন্য সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেয়েছেন তিনি। লন্ডন ইউনিভার্সিটি অব ল- এর সমাবর্তন অনুষ্ঠানে এই ডিগ্রি দিয়েছে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে শাহরুখ লেখেন, সম্মান প্রদর্শনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ। শুভকামনা কৃতী শিক্ষার্থীদের জন্য। এটা আমাদের মির ফাউন্ডেশনের কর্মীদের কার্যক্রম প্রসারিত করার জন্য আরও উৎসাহিত করবে।

২০১৭ সালে শাহরুখ ‘মির ফাউন্ডেশন’ নামে একটি সংস্থা চালু করেছিলেন। এই সংস্থার প্রধান লক্ষ্যই হলো অ্যাসিড আক্রান্তদের পাশে দাঁড়ানো এবং তাদের স্বাবলম্বী করে জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনা।

এর আগেও লন্ডনের এডিনবার্গ ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সম্মানসূচক  ডক্টরেট ডিগ্রি দেয়া হয়েছে।

পুরস্কার প্রসঙ্গে ভারতের গণমাধ্যমকে শাহরুখ জানান, আমি বিশ্বাস করি দান সব সময় নীরবে ও সম্মানের সঙ্গে করা উচিত। দানের পর কেউ যদি প্রচার করে তাহলে তার মহৎ উদ্দেশ্যটাই ব্যর্থ হয়। মানুষের কাছে আমার যে পরিচিত আছে সেই পরিচিতিকে কাজে লাগিয়ে আমি এই কাজগুলো ভালোভাবে করতে চাই। সেবামূলক কাজ আমার হৃদয়ের ভীষণ কাছের।

 

 

Leave A Reply

Your email address will not be published.