The news is by your side.

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে : প্রধানমন্ত্রী

0 20

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। তবে আইন প্রয়োগ করতে গিয়ে অযথা কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয়, সে বিষয়েও তিনি নির্দেশ দেন।

আজ বৃহস্পতিবার সকালে র‌্যাবের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যাবের সদর দফতর কুর্মিটোলায় এক অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

মানবাধিকার রক্ষায় সজাগ থাকার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা প্রকৃত অন্যায়কারী তারা যেই হোক তাদের বিচারের আওতায় আনতে হবে। তবে এসব করতে গিয়ে অযথা কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

জলদস্যু, বনদস্যুসহ বিভিন্ন অপরাধীর উদ্দেশে তিনি বলেন, সমাজবিরোধী কাজ থেকে স্বাভাবিক জীবনে ফিরলে সরকার সার্বিক সহায়তা করবে। পাশাপাশি অন্যায়কারীর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। তবে নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হয়, সেদিকে দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের মানুষের জীবন যেন শান্তিপূর্ণ হয়, তারা যেন শান্তিতে বসবাস করতে পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। দেশের জনগণের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে হবে।’

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী র‌্যাব সদস্যদের বলেন, দেশের সার্বিক উন্নয়ন হলে সেই সুফল দেশের মানুষই পাবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। মানুষের জীবন উন্নত হয়েছে। মাথাপিছু আয় বেড়েছে আমাদের। প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে। আমরা এখন একটি সুখী ও সমৃদ্ধ দেশে বাস করছি।

Leave A Reply

Your email address will not be published.