The news is by your side.

ভোট গ্রহণ চলছে ১১৬ উপজেলায়

0 25

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬টি উপজেলায় ভোট আজ সোমবার। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

১৭টি জেলার ১২৯টি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। এর মধ্যে গোপালগঞ্জের ৫টি উপজেলায় তৃতীয় ধাপে ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। ছয়টি উপজেলা পরিষদের সবগুলো পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনের প্রয়োজন নেই। এগুলো হলো রাউজান, মিরেরসরাই, নোয়াখালীর হাতিয়া, ফরিদপুর সদর, পাবনা সদর ও নওগাঁ সদর। দিনাজপুর সদর উপজেলার নির্বাচন চতুর্থ ধাপে পুনর্নির্ধারণ করা হয়েছে। এছাড়া আদালতের আদেশে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নির্বাচন স্থগিত করা হয়েছে।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৭৭ জন প্রার্থী। ভাইস চেয়ারম্যান ৫৪৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন লড়াই করছেন। ২৩ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ১৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দলীয় প্রতীকে অনুষ্ঠিত এই নির্বাচন বিএনপি বর্জন করলেও প্রার্থী ও ভোটারদের উদ্বেগ-উত্কণ্ঠা রয়েছে। লড়াই হচ্ছে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মধ্যে। ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন ভোটার ৭ হাজার ৩৯ ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের ২৫ উপজেলার ভোটের মাঠে সেনা মোতায়েন করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.