The news is by your side.

ভোটগ্রহণ শেষ, আসতে শুরু করেছে ফলাফল

0 227

 

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্রের ফল আসতে শুরু করেছে। ঢাকা দক্ষিণের বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শিল্পকলা একাডেমিতে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে ফল ঘোষণা করছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

শনিবার বিকাল সোয়া ৫টা ৫০ মিনিট পর্যন্ত ঢাকা দক্ষিণের ২৬টি কেন্দ্রের ফল ঘোষণা হয়েছে। তাতে নৌকা প্রতীকে শেখ ফজলে নূর তাপস পেয়েছেন৬৩৬৫ ভোট, তার পেছনে রয়েছেন বিএনপির ইশরাক হোসেন। ধানের শীষ প্রতীকে তার ভোট সংখ্যা ৪৫৩৯।  এছাড়া জাতীয় পাটির মোহাম্মদ সাইফুদ্দিন ৭৬ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুর রহমান ৪৫২ পেয়েছেন।

এদিকে ঢাকা উত্তরের ৩২ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। এতে আওয়ামী লীগের আতিকুল ইসলাম পেয়েছেন ১০৫৪৫ ভোট। তার পরেই আছেন বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। তিনি পেয়েছেন ৬২৫০ ভোট। এছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহাম্মদ সাজেদুল হক ৩১৩ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ ৬৬১ ভোট পেয়েছেন।

দুই সিটির ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্রে ভোট হয়েছে। দুই সিটি মিলিয়ে মোট ভোটার ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন। মেয়র, কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে প্রার্থী সাড়ে সাতশ।

নির্বাচন কর্মকর্তারা বলেছেন, আনুষ্ঠানিক ফল ঘোষণার জন্য কিছু প্রক্রিয়া অনুসরণ করতে হয়। তবে কেন্দ্রভিত্তিক ফল দ্রুত চলে আসবে। এ থেকেই প্রার্থীরা বুঝতে পারেন কার জয় হলো আর কার পরাজয়।

সার্বিকভাবে সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে মনে করছে নির্বাচন পর্যবেক্ষণে থাকা ইলেকশন মনিটরিং ফোরাম।

অপরদিকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া ঢাকার দুই সিটিতে ইভিএমে শান্তিপূর্ণ ভোটগ্রহণ হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.