The news is by your side.

ভারতের মিজোরাম রাজ্যে বাংলাদেশের বিচ্ছিন্নতাবাদী সংগঠনের আস্তানা! বিজিবি ডিজির উদ্বেগ

0 62

 

 

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম ভারতের মিজোরাম রাজ্যের অভ্যন্তরে বাংলাদেশের পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সশস্ত্র আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠীর আস্তানার উপস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠনের আস্তানাগুলো ধ্বংস করার জন্য তিনি ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের ডিজি রাকেশ আস্তানার কাছে অনুরোধ করেন। আসামের গৌহাটিতে দুই দেশের ডিজি পর্যায়ের ৫১ তম সীমান্ত সম্মেলনে শুক্রবার অনুষ্ঠিত যৌথ প্রেস ব্রিফিংয়ে বিজিবির ডিজি এই উদ্বেগ প্রকাশ করেন।

সম্মেলনে তিনি সীমান্তে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে, হত্যার ঘটনা শূন্যের কোটায় নামিয়ে আনতে দুই দেশের সীমান্তে কার্যকরী পদক্ষেপ বাস্তবায়ন করার অনুরোধ করেন বিএসএফের ডিজির কাছে।

সন্ত্রাসের বিরুদ্ধে ভারত সরকারের ‘জিরো টলারেন্স নীতি’র কথা উল্লেখ করে বিএসএফ মহাপরিচালক ঐসব আস্তানার (যদি থাকে) বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন।

গত ২২ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত এই সীমান্ত সম্মেলন আগামীকাল ২৬ ডিসেম্বর শেষ হবে। সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলামের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ ১১ সদস্যের প্রতিনিধিদল অংশ নিয়েছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.