ভারতের ভিসা পেতে শুরু হলো ‘ঈদ ভিসা ক্যাম্প’ Reviewed by Momizat on . পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে বাংলাদেশি নাগরিকদের জন্য সহজে ভারতের ভিসা পেতে শুরু হলো ‘ঈদ ভিসা ক্যাম্প’। শনিবার  সকালে রাজধানীর বারিধারায় ভারতীয় হাইক‌মিশনের নতুন চ্ পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে বাংলাদেশি নাগরিকদের জন্য সহজে ভারতের ভিসা পেতে শুরু হলো ‘ঈদ ভিসা ক্যাম্প’। শনিবার  সকালে রাজধানীর বারিধারায় ভারতীয় হাইক‌মিশনের নতুন চ্ Rating: 0
You Are Here: Home » বাংলাদেশ » ভারতের ভিসা পেতে শুরু হলো ‘ঈদ ভিসা ক্যাম্প’

ভারতের ভিসা পেতে শুরু হলো ‘ঈদ ভিসা ক্যাম্প’

Eid-visa1_BG20160604131255

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে বাংলাদেশি নাগরিকদের জন্য সহজে ভারতের ভিসা পেতে শুরু হলো ‘ঈদ ভিসা ক্যাম্প’। শনিবার  সকালে রাজধানীর বারিধারায় ভারতীয় হাইক‌মিশনের নতুন চ্যান্সেরি কমপ্লেক্স ১-৩ জাতিসংঘ সড়কে এ বিশেষ ক্যা‌ম্প চালু করে ভারতীয় হাইক‌মিশন। ক্যাম্পের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্র‌তিমন্ত্রী শাহ‌রিয়ার আলম ও ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইক‌মিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

আগামী ১৬ জুন পর্যন্ত প্র‌তি‌দিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ ক্যাম্পের কার্যক্রম চলবে। ‌তবে ১০ জুন বন্ধ থাকবে বিশেষ এ ক্যাম্প।

ভিসা আবেদনকারীরা অগ্রিম সাক্ষাতের তারিখ/ ই-টোকেন ছাড়াই তাদের ট্যুরিস্ট ভিসার আবেদন সরাসরি এ ক্যাম্পের মাধ্যমে জমা দিতে পারবেন।

Eid-visa3_BG20160604131708

ট্যুরিস্ট ভিসা ক্যাম্প
যেসব বাংলাদেশি নাগরিকের সাক্ষাতের তারিখ/ই-টোকেন নেই শুধুমাত্র তাদের ট্যুরিস্ট ভিসা আবেদনপত্র গ্রহণের জন্য এ ঈদ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। যেসব আবেদনকারীর সাক্ষাতের তারিখ আছে তারা ঢাকার গুলশান, ধানমণ্ডি, উত্তরা ও মতিঝিল এবং ঢাকার বাইরে বরিশাল, ময়মনসিংহ ও খুলনায় আইভিএসি কেন্দ্রে ভিসা আবেদন জমা দিতে পারবেন। মেডিকেল, বিজনেস ও ‍অন্যান্য ভিসা বিভাগের আবেদনপত্র সংশ্লিষ্ট আইভিএসি কেন্দ্রেই গ্রহণ করা হবে।

ক্যাম্পে আসার নিয়ম
ঈদ ভিসা ক্যাম্প ভারতীয় হাই কমিশনের নতুন চ্যান্সেরি কমপ্লেক্স ১-৩ জাতিসংঘ সড়ক, বারিধারায়। ক্যাম্প চলবে ৪-১৬ জুন। পার্ক রোডের চ্যান্সেরি গেট দিয়ে ক্যাম্পে ঢুকতে হবে। ক্যাম্পের ভেতরে কোনো ব্যাগ ও মোবাইল আনা যাবে না।

যোগ্যতা
বর্তমানে ঢাকা, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে বসবাসকারী বাংলাদেশি নাগরিকদের জন্য শুধুমাত্র এ ক্যাম্প খোলা থাকবে। আবেদনকারীদের স্বশরীরে উপস্থিত হয়ে আবেদনপত্র জমা দিতে হবে। তবে একসঙ্গে ভ্রমণেচ্ছু পরিবারের সদস্যদের (পিতা-মাতা, ছেলে-মেয়ে, স্বামী-স্ত্রী) পক্ষে একজন আবেদনপত্র জমা দিলেই হবে।আবেদনকারীর পাসপোর্টের মেয়াদ আবেদন করার তারিখে কমপক্ষে ৬ মাসের মেয়াদ থাকতে হবে এবং পাসপোর্টে কমপক্ষে দুই পৃষ্ঠা খালি থাকতে হবে।
www.visacamp/hcidhaka.gov.in

Eid-visa2_BG20160604131740

ফি
ভিসা আবেদন গ্রহণের জন্য ভারতীয় হাইকমিশনের আউটসোসিং এজেন্সি ইন্ডিয়ান ভিসা অ্যাপলিকেশন সেন্টারের ভিসা প্রসেসিং ফি ৬০০ টাকা। ভিসা প্রসেসিং ফি ছাড়া আর কোনো ভিসা ফি নেই। ভিসা প্রদানের ক্ষেত্রে ভারতীয় হাইকমিশনের কোনো এজেন্ট বা মাধ্যম নেই।

হেল্পলাইন
যেকোনো তথ্যের জন্য ফোন করুন আইভিএসি হেল্পলাইনগুলো হচ্ছে- ০৯৬১২৩৩৩৬৬৬ ও ০৯৬১৪৩৩৩৬৬৬।  ভারতীয় হাইকমিশনের ফেসবুক (https:// www.facebook.com/IndiaInBangladesh)

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7211

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top