ভারত: প্রকাশ্যে চুমু অথবা আলিঙ্গনে  জরিমানা, জেল! Reviewed by Momizat on .     মেট্রোতে আলিঙ্গনরত অবস্থায় থাকার জন্য সম্মিলিত প্রতিবাদী প্রৌঢ়দের মার জুটেছে তরুণ যুগলের। নীতি পুলিসের এই ‘বিপ্লব’-এ গেল গেল রব তুলেছে কল্লোলিনী     মেট্রোতে আলিঙ্গনরত অবস্থায় থাকার জন্য সম্মিলিত প্রতিবাদী প্রৌঢ়দের মার জুটেছে তরুণ যুগলের। নীতি পুলিসের এই ‘বিপ্লব’-এ গেল গেল রব তুলেছে কল্লোলিনী Rating: 0
You Are Here: Home » অপরাধ ও আইন » ভারত: প্রকাশ্যে চুমু অথবা আলিঙ্গনে  জরিমানা, জেল!

ভারত: প্রকাশ্যে চুমু অথবা আলিঙ্গনে  জরিমানা, জেল!

 

kissing

 

মেট্রোতে আলিঙ্গনরত অবস্থায় থাকার জন্য সম্মিলিত প্রতিবাদী প্রৌঢ়দের মার জুটেছে তরুণ যুগলের। নীতি পুলিসের এই ‘বিপ্লব’-এ গেল গেল রব তুলেছে কল্লোলিনী কলকাতার প্রগতিশীলরা।

রক্ষণশীল ভাবনায় বিশ্বাসী কেউ কেউ আবার বলছেন, আলিঙ্গন একটি ব্যক্তিগত বিষয়, তা প্রকাশ্য দিবালকে জাহির না করাটাই শ্রেয়। তাঁরা মনে করেন, মেট্রোতে আলিঙ্গন করা অপরাধ এবং তার জন্য ওই যুগল উচিত শিক্ষা পেয়েছে।

এখন অনেকেরই প্রশ্ন, জনসমক্ষে প্রিয়জনকে জাপটে ধরা কি অপরাধ? এতে কিঅভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া যায়?

দিল্লি– ভারতের রাজধানীতে প্রেমিক যুগলরা প্রকাশ্যে আলিঙ্গনরত অবস্থায় ধরা পড়লে ৫০ টাকা জরিমানা করে পুলিস। অনেক সময়ই পুলিসি হেনস্থার সম্মুখীন হয়  যুগলরা। বাড়িতে জানিয়ে দেওয়ার হুমকি দিয়ে ঘুষ নেয় পুলিস।

মুম্বই কোনও যুগলকে প্রকাশ্যে চুমু অথবা আলিঙ্গনরত অবস্থায় পাকড়াও করলে ১৯৫১ সালের বম্বে পুলিস আইন অনুযায়ী মামলা রুজু করতে পারে পুলিস।

কলকাতা যৌন অভিব্যক্তি নিয়ে কোনও যুগল প্রকাশ্যে চুমু অথবা আলিঙ্গন করলে তা আইনত অপরাধ। নন্দনের মতো সংস্কৃতির পীঠস্থানে চুমু অথবা আলিঙ্গন কোনও অপরাধ নয়। তবে কোনও ‘লাভার পয়েন্টে’ চুমু অথবা আলিঙ্গনে কোনও প্রতিবেশীর আপত্তি থাকলে সেক্ষেত্রে আইনি ব্যবস্থা নিতে পারে পুলিস।

বেঙ্গালুরু প্রকাশ্যে ঘনিষ্ঠ অবস্থায় ধরা পড়লে এই শহরের পুলিস অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে।

চেন্নাই এই প্রাচীন শহর প্রেমিকদের স্বর্গরাজ্য। আলিঙ্গনে এই শহর একেবারেই উদার।

হায়দরাবাদ নিজামের এই শহর এখনও রক্ষণশীল ভাবনায় বিশ্বাসী। যুগলদের অতি ঘনিষ্ঠতায় বেড়ি পরাতে ২৪ ঘণ্টা নজরদারি চালানো হয়।

পুণে প্রকাশ্যে চুমু অথবা আলিঙ্গনে ভারতীয় দণ্ডবিধির ২৯৪ ধারা অনুযায়ী অশ্লীলতার অভিযোগে অভিযুক্তকে গ্রেফতার করতে পারে পুলিস। দোষ প্রমাণ হলে কারাদণ্ডও হতে পারে।

লখনউ  প্রকাশ্যে চুমু অথবা আলিঙ্গনে লখনউতে কোনও নির্দিষ্ট আইনি বাধা নেই।

আমেদাবাদ বিপি আইন ১১০ অনুযায়ী গুজরাটে  প্রকাশ্যে চুমু এবং আলিঙ্গন বেআইনি।

 

 

 

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7896

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top