বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই: প্রধানমন্ত্রী Reviewed by Momizat on .   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারও কাছে হাত পেতে নয় বরং বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই। বুধবার সকালে রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশ উদ্বোধনের পর   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারও কাছে হাত পেতে নয় বরং বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই। বুধবার সকালে রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশ উদ্বোধনের পর Rating: 0
You Are Here: Home » slider » বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই: প্রধানমন্ত্রী

বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই: প্রধানমন্ত্রী

 Mogbaze pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারও কাছে হাত পেতে নয় বরং বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই।

বুধবার সকালে রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশ উদ্বোধনের পর অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠানে একথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিন বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষাসহ সবদিক থেকে এগিয়ে যাচ্ছি আমরা। এগিয়ে যাওয়ার লক্ষ্যে আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।
রাজধানীর মানুষের জীবনযাত্রা সহজ করতে তার সরকার কাজ করছে  জানিয়ে প্রধানমন্ত্রী বলেন দুর্ঘটনা রোধ ও সড়ক ব্যবহারের বিষয়ে আমাদের নাগরিক সচেতনতা গড়ে তোলা সবচেয়ে জরুরি। এ বিষয়ে ট্রাফিক পুলিশ ও পুলিশ প্রশাসনকে গণসচেতনতা গড়ে তোলারও আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রাজধানীর মানুষের জীবনযাত্রা সহজ করতে কাজ করছে সরকার। এরই অংশ হিসেবে ফ্লাইওভার তৈরিসহ নেওয়া হচ্ছে নানা ধরনের উদ্যোগ। যাতায়াতে রাজধানীর মানুষকে বিভিন্ন ধরনের সমস্যা পোহাতে হয়। এসব সমস্যা দূর করে যানজটমুক্ত রাজধানী গড়ে তোলা হবে।

প্রধানমন্ত্রী বলেন, এক সময় বিআরটিসিকে লোকসানের কথা বলে বন্ধ করে দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু এ সরকার ক্ষমতায় এসে বিআরটিসিকে লাভের মুখ দেখিয়েছে। তিনি বলেন  আমরা বিআরটিসিকে রেখেছি নিম্নবিত্ত, মধ্যবিত্ত আয়ের মানুষের কথা চিন্তা-ভাবনা করে। কারণ সব যদি বেসরকারি খাতে ছেড়ে দেওয়া হয়, তাহলে তারা ইচ্ছেমতো ভাড়া বাড়াবে।

এছাড়াও আমরা রেল যোগাযোগের ওপর গুরত্ব দিয়েছি। আলাদা রেল মন্ত্রণালয় করে দিয়ে রেলের যুগান্তকারী উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ই-টিকিটিং কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। ভবিষ্যতে ঘরে বসেই একটি টিকিট কিনে যেকোনো স্থানে যাওয়া যাবে।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ করে স্বাধীন-সার্বভৌম দেশ পেয়েছি। এখন আমাদেরকে জাতির পিতার স্বপ্ন ও আদর্শের ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে হবে।

এজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার সংগ্রামে এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আসনু সবাই মিলে জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত দেশ গড়ে তুলি।
উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।


About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7525

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top