The news is by your side.

বিদেশি পর্যবেক্ষকদের কেউ যেন বেশি মাতব্বরি না করেন: এইচটি ইমাম

0 191

 

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের কেউ যেন বেশি মাতব্বরি না করেন, সেদিকে নজর রাখতে নির্বাচন কমিশনকে পরামর্শ দিয়েছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নিজ কার্যালয়ে তার সঙ্গে বৈঠকের পর আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম সাংবাদিকদের একথা জানান।

বৈঠকে সিইসি ছাড়া উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ও কবিতা খানমসহ ইসির অন্য কর্মকর্তারা।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় কমিটি সদস্য সানজিদা খানম প্রমুখ।

প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা বলেন, ‘অন্যান্য দেশে পর্যবেক্ষণে অনেক রকম বিধি-নিষেধ থাকে। অনেক নিয়মকানুন মানতে হয়। আমাদের দেশে অনেক সময় অনেকে অনেক কথা বলে ফেলেন, যেগুলো আমাদের সার্বভৌমত্বকে কটাক্ষ করার শামিল। আজকের বাংলাদেশ আর আগের বাংলাদেশ নেই। গণতন্ত্র সুসংহত, উন্নত বাংলাদেশ। আমরা কোন উচ্চতায় চলে গেছি সেটা গতকালের (বুধবার) মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য শুনলেই বোঝা যাবে।’

তিনি বলেন, ‘তারা যেন নির্বাচন পর্যবেক্ষণের আন্তর্জাতিক বিধি-বিধান মেনে চলেন। কোনো বিশেষ দেশের কেউ যেন বেশি মাতব্বরি না করেন। আমরা চাই, তারা সুষ্ঠুভাবে নির্বাচন পর্যবেক্ষণ করুক। এবং সেটা জাতীয় ও আন্তর্জাতিক কোড অব কন্ডাক্ট মেনে।’

 

Leave A Reply

Your email address will not be published.