The news is by your side.

 বিএনপির আইনজীবীদের স্মারকলিপি পরীক্ষা করে সিদ্ধান্ত: আইনমন্ত্রী

0 43

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের দেওয়া স্মারকলিপিটি পর্যালোচনা করে দেখবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার দুপুর ২টার দিকে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের দেওয়া স্মারকলিপি গ্রহণের পর আইনমন্ত্রী আনিসুল হক একথা বলেন।

এর আগে বিএনপিপন্থী আইনজীবীরা স্মারকলিপিতে বলেন, ফৌজদারি কার্যবিধির ৪০১{ ১}–এর ধারা মতে সরকার যেকোনো সময় শর্তহীনভাবে নতুন প্রজ্ঞাপন জারি করে বা ৪০১–এর ৬ উপধারা মোতাবেক বিশেষ আদেশ দিয়ে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে পারে। স্মারকলিপি পড়ে সেটা আইনমন্ত্রীর হাতে তুলে দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যসচিব মো. ফজলুর রহমান। এ সময় অন্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এ সময় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘দেখুন ৪০১ ধারা নিয়ে আপনাদের সঙ্গে আলোচনায় যেতে চাই না। আপনারা আমার অতিথি। আমাদের স্বাভাবিক আইনের মতপার্থক্য থাকবে। আমারও আপনাদের সঙ্গে আইনের মতপার্থক্য আছে।’

আপনাদের একজন ৪০১-এর উপধারা নিয়ে কথা বলেছেন যে, সেখানে কোথাও বলা নেই যে বিদেশে যাওয়া যাবে না। তবে সেখানে কিন্তু একটা কথা বলা আছে— বিদেশের কথা বলা নেই। সেখানে যেটি বলা আছে, শর্তযুক্ত বা শর্তমুক্ত।’

বৈঠকে আইনমন্ত্রী বলেন, আমি আপনাদের এটা (স্মারকলিপি) নিলাম। আলাপ-আলোচনাও করলাম। আমি যেটা মনে করি, আজকেই এখন প্রিম্যাচিউর কিছু বলে দিই, সেটি সঠিক হবে না। আমাকে একটু সময় দেন। আমি এটা নিয়ে আলাপ-আলোচনা করব। কেউ জানে (প্রাণ) বেঁচে না থাকুক, সেটি আমাদের উদ্দেশ্য নয়— এটুকু আমি বলতে পারি।

Leave A Reply

Your email address will not be published.