বায়োমেট্রিক নিয়ে আজ রাতে প্রশ্নের মুখোমুখি তারানা হালিম Reviewed by Momizat on . হালের আলোচিত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন নিয়ে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে। এসব বিষয়ে বিভিন্ন অনুষ্ঠানে উত্তর দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালের আলোচিত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন নিয়ে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে। এসব বিষয়ে বিভিন্ন অনুষ্ঠানে উত্তর দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা Rating: 0
You Are Here: Home » বিজ্ঞান ও প্রযুক্তি » বায়োমেট্রিক নিয়ে আজ রাতে প্রশ্নের মুখোমুখি তারানা হালিম

বায়োমেট্রিক নিয়ে আজ রাতে প্রশ্নের মুখোমুখি তারানা হালিম

Tarana-Halim

হালের আলোচিত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন নিয়ে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে। এসব বিষয়ে বিভিন্ন অনুষ্ঠানে উত্তর দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তবে আজ শুক্রবার রাতে আরও বিষদভাবে এ বিষয়ে নানান প্রশ্নের উত্তর দিতে টেলিভিশনের দর্শকের মুখোমুখি হন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

টেলিভিশনে যেসব বিষয়ে কথা বলবেন সে বিষয়ে অগ্রিম ধারণা দিতে তিনি ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, বায়োমেট্রিক বা আঙুলের ছাপ পদ্ধতিতে সিম নিবন্ধন, পুনি:নিবন্ধন ও যাচাইকরণ নিয়ে আপনাদের সকল প্রশ্ন, জিজ্ঞাসা ও এই পদ্ধতি নিয়ে বিশদ জবাব পাওয়ার জন্য চোখ রাখুন আজ রাত ১১.১৫ মিনিটে এনটিভিতে “বায়োমেট্রিক নিয়ে আলোচনা অনুষ্ঠানে”। আমি নিজে উক্ত অনুষ্ঠানে বায়োমেট্রিক নিয়ে আপনাদেরকে উক্ত পদ্ধতি সম্পর্কে বিশদভাবে আলোচনা করার চেষ্টা করেছি। অনুষ্ঠানটি দেখলে বায়োমেট্রিক নিয়ে কিছু কুচক্রী মহলের চালানো অপপ্রচারে যে বিভ্রান্তি ছড়াচ্ছে জনমনে সেটা সম্পূর্ণ রূপেই দূর হবে বলে আমি আশাবাদী। সকলকে উক্ত অনুষ্ঠানটি দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

তাঁর এ স্ট্যাটসের নিচেও অনেকে নানান প্রশ্ন করেছেন। তাদের মধ্যে কয়েক জনের উত্তরও দিয়েছেন তারনা হালিম। মেহেদি হাসান নামের একজন জানতে চেয়েছেন, একটা কথা আমি বুঝতে পারছি না যেখানে ভারত,চীন,জাপান,আমেরিকা সহ বিশ্বের উন্নত দেশগুলোতে biometric way follow করছে না। সেখানে bangladesh ar mto দেশে এটা নিয়ে এত তৎপরতা আমার বোধগম্য নয়। আশা করি উত্তরটা পাবো। উত্তরে প্রতিমন্ত্রী লিখেছেন, কারণ ওইসব দেশ গুলোতে সঠিকভাবে সিম কার্ড নিবন্ধিত হয়ে থাকে। আমাদের দেশের মতো একটি NID এর বিপরীতে হাজার হাজার সিম থাকে না।

ইফাত রনি নামের একজন জানতে চেয়েছেন, আমার NID হয়নি। আমার NID হতে এখনো ২ বছর সময় লাগবে। তবে কি আমি সিম ব্যাবহার করতে পারব না। আশা করি উত্তরটা দিবেন। উত্তরে তারানা হালিম লিখেছেন, বারবার বলা হয়েছে অপ্রাপ্তবয়স্ক বা যাদের NID এখনো হয় নাই তারা তাদের পিতা/মাতা/অভিভাবকের NID দিয়ে সিম নিতে পারবেন। এম রায়হান হাবিব দুলাল জানতে চেয়েছেন, আমার আইডি কার্ড নেই এজন্য আমি আমার সিমগুলো আমার ভাইয়ের নামে ভেরিফাইড করে নিয়েছি যখন আমি আমার আইডি কার্ড পাব তখন কি আবার আমার নামে নিতে পারব? জানাবেন প্লিজ! উত্তরে প্রতিমন্ত্রী লিখেছেন, হ্যা পারবেন।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7228

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top