The news is by your side.

বাড়ি ফিরছেন চীন থেকে দেশে ফেরা ৩১৬ জন বাংলাদেশি

0 180

 

করোনাভাইরাসে আতঙ্কের মধ্যে চীনের উহান শহর থেকে দেশে ফেরা ৩১৬ জন বাংলাদেশিকে আজ শনিবার আশকোনার হজ ক্যাম্প থেকে ছেড়ে দেওয়া হচ্ছে। দেশে ফেরার পর দুই সপ্তাহের জন্য তাঁদের হজ ক্যাম্পে স্বাস্থ্য অধিদপ্তরের অস্থায়ী পর্যবেক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টাইন অবস্থায় রাখা হয়েছিল।

শনিবার বিকেল থেকেই তাঁদের স্বাস্থ্য পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে। পরীক্ষা শেষে প্রত্যেককে স্বাস্থ্য সনদ এবং সংবর্ধনা দেওয়া হবে। এরপর তাঁরা স্বজনদের সঙ্গে নিজ নিজ বাড়িতে ফিরে যাবেন। তবে পুরো আনুষ্ঠানিকতা সম্পন্ন হতে রাত হয়ে যাবে বিধায় অনেকে আগামীকাল হজ ক্যাম্প ছাড়তে পারেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা শাহারিয়ার সাজ্জাদ বলেন, কোয়ারেন্টাইনে থাকা ৩১৬ জনকে ছেড়ে দেওয়া হচ্ছে। বিকেল পাঁচটার দিকে স্বাস্থ্য পরীক্ষাসহ অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম শুরু করা হয়েছে।

১ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের বিশেষ উড়োজাহাজে করে চীনের উহান শহর থেকে ৩১৬ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়।সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দুই সপ্তাহ তাঁদের কোয়ারেন্টাইন অবস্থায় রাখা হয়। এই দুই সপ্তাহ তাঁদের কারোর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি।

 

Leave A Reply

Your email address will not be published.