বাজেটে অতিরিক্ত করারোপ করার ক্ষুদ্ধ ব্যবসায়ীরা Reviewed by Momizat on . অন্যায়ভাবে কর চাপালে তা আদায় হয় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি আবদুল মাতলুব আহমাদ। শুক্রবার ২০১৬-১৭ অর্থবছরের অন্যায়ভাবে কর চাপালে তা আদায় হয় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি আবদুল মাতলুব আহমাদ। শুক্রবার ২০১৬-১৭ অর্থবছরের Rating: 0
You Are Here: Home » slider » বাজেটে অতিরিক্ত করারোপ করার ক্ষুদ্ধ ব্যবসায়ীরা

বাজেটে অতিরিক্ত করারোপ করার ক্ষুদ্ধ ব্যবসায়ীরা

1464950639

অন্যায়ভাবে কর চাপালে তা আদায় হয় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি আবদুল মাতলুব আহমাদ। শুক্রবার ২০১৬-১৭ অর্থবছরের বাজেট নিয়ে এফবিসিসিআইয়ের প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আবদুল মাতলুব আহমাদ বলেন, ‘বাজেটের আকার বড় হলে রাজস্ব আদায়ের চাপও বেশি হয়। তবে আমরা সাধ্যের মধ্যে থাকতে চাই।’

মতিঝিলের ফেডারেশন ভবনে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে সংগঠনটির সহসভাপতি শফিউল ইসলামসহ পরিচালকেরা উপস্থিত ছিলেন।

পুরো বাজেট বিশ্লেষণ করে ৭ বা ৮ জুন এফবিসিসিআই বিস্তারিত মতামত দেবে বলে জানান মাতলুব আহমাদ।

অপরদিকে, পোশাক রপ্তানিতে উৎসে কর দেড় শতাংশ থেকে কমিয়ে দশমিক ৩০ শতাংশ করার দাবি করেছে বিজিএমইএ। তবে চলতি অর্থবছরের মতো উৎসে কর দশমিক ৬০ শতাংশ হলেও সংগঠনটির আপত্তি নেই।
আজ রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনে এক সংবাদ সম্মেলনে এই দাবি করে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান। তিনি বলেন, উৎসে কর না কমালে অনেক কারখানা বন্ধ হয়ে যেতে পারে।

বিজিএমইএর সভাপতি বলেন, পোশাক কারখানাগুলো গড়ে তিন শতাংশ মুনাফা অর্জন করে। এর মধ্য থেকে দেড় শতাংশ উৎসে করে দিলে মোট কর হার দাঁড়াচ্ছে ৫০ শতাংশ। এত বেশি কর হার ব্যাংক, বিমাসহ অন্য শিল্প কিংবা সেবা খাতে নেই।

আগামী ২০১৬-১৭ অর্থবছরে পোশাক রপ্তানিতে উৎসে কর দেড় শতাংশ করার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7902

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top