The news is by your side.

বাইডেনের শপথ গ্রহণে গাইবেন লেডি গাগা ও জেনিফার লোপেজ

0 62

 

যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের  ভার্চুয়াল শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন পপ শিল্পী জেনিফার লোপেজ এবং লেডি গাগা। আগামী ২০ জানুয়ারি শপথগ্রহণ করবেন আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। জোর কদমে চলছে তারই প্রস্তুতি।

শপথ গ্রহণ অনুষ্ঠানের শুরুতেই থাকবে ফাদার লিও জে.ও’ডোনোভ্যানের প্রার্থনা। যিনি জর্জটাউন ইউনিভার্সিটির ৪৪ তম প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও এই প্রথমবার অনুষ্ঠানে কবিতা পাঠ করে শোনাবেন ন্যাশনাল ইউথ পোয়েট জয়ী আমানদা গোরম্যান। জাতীয় সঙ্গীত শোনা যাবে লেডি গাগার গলায়। এছাড়াও সঙ্গীত পরিবেশন করবেন জেনিফার লোপেজ।

বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানটি মূলত ভার্চুয়াল ইভেন্ট হতে চলছে। ‘আমেরিকা ইউনাইটেড’ থিমের অধীনে পাঁচদিন ধরে এই অনুষ্ঠানের সম্প্রচার করা হবে। এছাড়াও ‘সেলিব্রেটিং আমেরিকা’ নামে ৯০ মিনিটের একটি বিশেষ অনুষ্ঠানও সম্প্রচার হবে। এই অনুষ্ঠান হোস্ট করবেন বর্ষীয়ান অভিনেতা টম হ্যাঙ্কস। থাকবে জন বন জোভি, জাস্টিন টিম্বারলেক এবং ডেমি লোভাটোর পারফরম্যান্স। সব মিলিয়ে জমজমাট হতে চলেছে বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান।

স্থানীয় প্রশাসনের তরফে শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে ভিড় এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে সাধারণ মানুষকে। করোনা সংক্রমণ এড়াতে সোশ্যাল ডিস্টেন্স বজায় রাখার অনুরোধ করা হয়েছে।

গত চার বছর ধরে ডোনাল্ড ট্রাম্পের রাজত্বের সমাপ্তি আর ৪৬তম মার্কিন রাষ্ট্রপতি হিসাবে জো বাইডেনের অভিষেকের সাক্ষী থাকবে গোটা বিশ্ব৷ ওই দিন ইতিহাসকে সাক্ষী রেখে প্রথম কৃষ্ণাঙ্গ হিসাবে ভাইস-প্রেসিডেন্ট পদে শপথ গ্রহণ করবেন কমলা হ্যারিসও।

Leave A Reply

Your email address will not be published.