The news is by your side.

বাংলাদেশ বন্ধুপ্রতীম দেশ : ভারতীয় হাইকমিশনার

0 60

 

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী বলেছেন, বাংলাদেশ অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ। পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। এছাড়া উভয় দেশের আঞ্চলিক সংযোগ বৃদ্ধির মাধ্যমে এ অঞ্চলের সকল দেশের অর্থনৈতিক সমৃদ্ধি বয়ে আনবে।

বুধবার সংসদ ভবনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে এক সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বগুণ ও জনগণের প্রতি ভালোবাসার ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি টানা তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হওয়ায় ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানান। পরে তিনি সংসদের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ জানায়, সাক্ষাৎকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলীকে অভিনন্দন জানিয়ে বলেন, দু’দেশের সংসদ সদস্যদের পারস্পরিক সফর ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উভয়েরই সমৃদ্ধ হওয়ার সুযোগ রয়েছে।

সম্প্রতি তরুণ সংসদ সদস্য ও রাজনীতিবিদদের এক প্রতিনিধিদল অভিজ্ঞতা বিনিময়ের জন্য ভারতের লোকসভায় গিয়েছেন। এসময় তিনি ভারতের লোকসভার একটি প্রতিনিধি দলকে জাতীয় সংসদ পরিদর্শনে পাঠানোর অনুরোধ জানান। প্রতিবছর জাতীয় সংসদ সচিবালয়ের ৩০ জন কর্মকর্তা প্রশিক্ষণ নিতে ভারতের লোকসভায় যান বলেও তিনি উল্লেখ করেন।

 

Leave A Reply

Your email address will not be published.