বাংলাদেশের সাফল্য মুসলিম বিশ্বে তুলে ধরতে চান ওআইসি মহাসচিব Reviewed by Momizat on . অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) মহাসচিব আইয়াদ বিন আমিন মাদানী এনজিও, নারীর ক্ষমতায়ন এবং সামষ্টিক অর্থনীতিতে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের চিত্র বিশ্বে অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) মহাসচিব আইয়াদ বিন আমিন মাদানী এনজিও, নারীর ক্ষমতায়ন এবং সামষ্টিক অর্থনীতিতে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের চিত্র বিশ্বে Rating: 0
You Are Here: Home » শীর্ষ সংবাদ » বাংলাদেশের সাফল্য মুসলিম বিশ্বে তুলে ধরতে চান ওআইসি মহাসচিব

বাংলাদেশের সাফল্য মুসলিম বিশ্বে তুলে ধরতে চান ওআইসি মহাসচিব

pm-oic

অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) মহাসচিব আইয়াদ বিন আমিন মাদানী এনজিও, নারীর ক্ষমতায়ন এবং সামষ্টিক অর্থনীতিতে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের চিত্র বিশ্বের অন্যান্য মুসলিম দেশের কাছে তুলে ধরতে সহযোগিতা কামনা করেছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ এনজিও, নারীর ক্ষমতায়ন এবং সামষ্টিক অর্থনীতিতে ব্যাপক সাফল্য অর্জন করে আন্তর্জাতিক বিশ্বে স্বীকৃতি অর্জন করেছে… এই সাফল্যকে বিশ্বের অন্যান্য মুসলিম দেশের কাছে তুলে ধরার জন্য আমরা বাংলাদেশের বিশেষ করে প্রধানন্ত্রীর কাছে সহযোগিতা চাই।’
ওআইসি মহাসচিব শনিবার সন্ধ্যায় রয়্যাল কনফারেন্স প্যালেসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে এই অনুরোধ জানান।
বৈঠকের পরে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।
ব্রিফিংয়ে বলা হয়, প্রধানমন্ত্রী ওআইসি মহাসচিবের অনুরোধের জবাবে বলেন, ওআইসি এ বিষয়ে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠালে বাংলাদেশ এ বিষয়ে সহযোগিতায় প্রস্তুত রয়েছে।
বৈশ্বিক উন্নয়নে বাংলাদেশের অগ্রণী ভূমিকার ভুয়সী প্রশংসা করে ওআইসি মহাসচিব বলেন, বাংলাদেশের অগ্রগতিতে আশান্বিত হয়ে তার সংস্থা এ বিষয়ে নতুন করে পদক্ষেপ গ্রহণ করছে।
ওআইসি মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়নেরও প্রশংসা করে বলেন, তিনি এই বিষয়টি ওআইসিতে আরো বড়ো আকারে তুলে ধরতে চান।
তিনি বলেন, ‘আমরা এক্ষেত্রে বাংলাদেশের অর্জিত অভিজ্ঞতাকেও অন্যান্য মুসলিম দেশের কাছে তুলে ধরতে চাই।
প্রধানমন্ত্রী সরকারের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের বিষয়ে ওআইসি মহাসচিবকে অবহিত করে বলেন, ‘একটি বাড়ি একটি খামার নামের প্রকল্পটি আসলে একটি সামষ্টিক সঞ্চয়ী প্রকল্প।’

ফিলিস্তিন প্রসঙ্গে ওআইসি মহাসচিব বলেন, ওআইসি ফিলিস্তিনের জনগণের সঙ্গে বন্ধনকে আরো দৃঢ় করার জন্য রামাল্লায় একটি অফিস স্থাপনের উদ্যোগ নিয়েছে।
তিনি বলেন, বাংলাদেশসহ ওআইসির সদস্য রাষ্ট্রগুলোকে রামাল্লায় ওআইসির অফিস উদ্বোধনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে।
বাংলাদেশের পক্ষ থেকে অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য একজন মন্ত্রীকে পাঠানো হবে বলেও এ সময় প্রধানমন্ত্রী জানান।
পরে সৌদির ইসলামিক বিষয় এবং অনুদান সম্পর্কিত মন্ত্রীর উপদেষ্টা শেখ তালাল বিন আল আকিলও রয়্যাল কনফারেন্স পালেস হোটেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

বৈঠকে আকিল বাংলাদেশে ইসলাম ধর্মের সম্প্রসারণে বর্তমান সরকারের গৃহীত উদ্যোগের প্রশংসা করেন এবং বাংলাদেশের মুসলমান সম্প্রদায়কে ভালো মুসলমান হিসেবে আখ্যায়িত করেন।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7902

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top