The news is by your side.

বঙ্গবন্ধুকে নিবেদিত আব্দুল মতিন ভূঁইয়ার অনলাইন আবৃত্তি ৪ জুলাই

0 176

 

 

সাংস্কৃতিক প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত বাংলা ভাষা ও সাহিত্যের বরেণ্য কবিদের কবিতার আবৃত্তি নিয়ে ৪ জুলাই রাত ৯ টায় ফেইসবুক লাইভে উপস্থিত হবেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও সংস্কৃতিজন আব্দুল মতিন ভুঁইয়া।

কবি অন্নদাশঙ্কর রায় ,সৈয়দ শামসুল হক, নির্মলেন্দু গুণ, আনিসুল হক ,আনজীর লিটন, আসলাম সানী, এস এ মালেক, মহাদেব সাহা ,শেখ হাফিজুর রহমান ,মুহাম্মদ সামাদ ,লুৎফুন নাহার লতা ,ইয়াফেস ওসমান ও সুকুমার বড়ুয়াসহ বাংলাদেশ ও ভারতের নন্দিত কবিদের নির্বাচিত কবিতা আবৃত্তি করা হবে। আব্দুল মতিন ভূঁইয়া তার ফেইসবুক আইডি থেকে দর্শকদের সঙ্গে সরাসরি যুক্ত হবেন।

বাঙালি সংস্কৃতি মঞ্চের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূইয়া মূলত রাজনৈতিক কর্মী। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক সহ বিভিন্ন সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

নব্বইয়ের গণ-অভ্যুত্থানে সক্রিয় ভূমিকায় ছিলেন বরেণ্য এই আবৃত্তিশিল্পী। অবশ্য রাজনীতির হাতেখড়ি বাংলাদেশ ছাত্রলীগের হাত ধরে। সংস্কৃতির বিভিন্ন অঙ্গনে হাঁটাচলা করলেও মূলত কবিতা ও কবিতা আবৃত্তি নিয়েই সময় কাটাতে স্বাচ্ছন্দ্যবোধ করেন আব্দুল মতিন ভূঁইয়া।

আব্দুল মতিন ভূঁইয়া ভিশন নিউজ টুয়েন্টিফোরকে জানান, বাংলাদেশের জাতির পিতার প্রতি অপরিসীম ভালোবাসা ও স্বদেশ প্রেম থেকেই মূলত তার এই উদ্যোগ।

 

Leave A Reply

Your email address will not be published.