The news is by your side.

ফেসবুকে  ‘ডার্ক মোড’

0 7

বহু দিন ধরেই দাবি উঠেছিল ফেসবুকে ব্যবহারকারীদের জন্য ‘ডার্ক থিম’ নিয়ে আসবার জন্য। অবশেষে সেই দাবি মেনেই অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ফেসবুক ব্যবহারকারীদের জন্য সেই বহুকাঙ্খিত ‘ডার্ক মোড’ নিয়ে এল ফেসবুক। ফেসবুক মেসেঞ্জারে এখন থেকেই ব্যবহার করা যাবে এই ডার্ক থিম।

২০১৮-তে একটি আন্তর্জাতিক সম্মেলনে ফেসবুকের তরফে ঘোষণা করা হয়েছিল যে, খুব তাড়াতাড়িই লঞ্চ করা হবে এই ‘ডার্ক থিম’। সেই কথা অনুযায়ী অবশেষে ফেসবুক মেসেঞ্জারে নিয়ে আসা হল এই ডার্ক থিম। এর ফলে রাতের বেলায় ফেসবুকে মেসেঞ্জার ব্যবহার করতে গেলে চোখের উপর চাপ কম পড়বে বলে জানানো হয়েছে। কম আলোতেও চোখের পক্ষে সুবিধাজনক হবে এই ফিচার।

কিন্তু কী ভাবে অ্যাক্টিভেট করা যাবে এই ডার্ক থিম? ফেসবুক জানাচ্ছে, এর জন্য সবার আগে মেসেঞ্জার অ্যাপটি আপডেট করতে হবে। এরপর মেসেঞ্জারে গিয়ে যে কোনও কারুর সঙ্গে একটি চ্যাটে ক্লিক করতে হবে। তারপর সেই চ্যাট বক্সে মেসেজ লেখবার জায়গায় পাঠাতে হবে একটি অর্দ্ধেক চাঁদের ইমোজি। সেটি পাঠানো হয়ে গেলেই মেসেঞ্জারের উপর থেকে ঝাঁকে ঝাঁকে অ্যানিমেটেড চাঁদ নেমে আসবে এবং তারপরেই অপশন আসবে সেটিংসে গিয়ে এই ডার্ক মোডটি চালু করবার জন্য।

 

Leave A Reply

Your email address will not be published.