The news is by your side.

প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা প্রেসিডেন্ট

0 224

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রীকে ফিফার পক্ষ থেকে শেখ হাসিনা লেখা ১০ নম্বর জার্সি উপহার দেন ইনফান্তিনো।

অন্যদিকে ফুটবলের সর্বোচ্চ সংস্থার প্রধানকে বাংলাদেশ জাতীয় দলের জার্সি প্রদান করেন শেখ হাসিনা। তাদের সঙ্গে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাহউদ্দিন।

চারজন সঙ্গী নিয়ে বাংলাদেশের এসেছেন ইনফান্তিনো। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে দুপুর সোয়া ১২টায় মতিঝিলে অবস্থিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে যান তিনি। সেখান থেকে বেলা ২টা ২০ মিনিটে পাঁচ তারকা হোটেল সোনারগাওয়ে সংবাদ সম্মেলনে অংশ নেন তিনি।

ফিফা প্রেসিডেন্ট বাংলাদেশে শুভেচ্ছা সফরে এসেছেন। প্রথমবার ঢাকায় পা দিলেও মাত্র ১৫ ঘণ্টা বাংলাদেশে থাকবেন তিনি। বিকাল পাঁচচার বিমান লাওসের উদ্দেশ্যে রওয়া দেবেন ফিফা সভাপতি।

ইনফান্তিনো চলতি মাসে এশিয়ায় শুভেচ্ছা সফর শুরু করেছেন। সফরের শুরুটা হয় লেবানন থেকে। এরপর উত্তর কোরিয়ায় যান তিনি। সেখানে বিবাদমান দুই কোরিয়ার প্রীতি ম্যাচ উপভোগ করেন। পিয়ংইয়ং সফর শেষে মঙ্গোলিয়ায় যান ফিফা বস। সেখান থেকে বৃহস্পতিবার প্রথম প্রহরে ঢাকায় পা রাখেন তিনি।

এর আগে ফিফা সভাপতি হিসেবে জোয়াও হ্যাভেলাঞ্জ এবং সেপ ব্লাটার বাংলাদেশ সফর করেন। ১৯৮০ সালে ঢাকা সফরে আসেন হ্যাভেলাঞ্জ। এরপর ২০০৬ সালে সফর করে যান ব্লাটার। ২০১২ সালে আবার আসেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.