The news is by your side.

পূজার জায়গায় পূজা, ভোটের জায়গায় ভোট: ইসি সচিব

0 115

 

আসন্ন ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিনে ঢাকার দুই সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ নিয়ে নির্বাচন কমিশন (ইসি) বলেছে, পূজার জায়গায় পূজা আর নির্বাচনের জায়গায় নির্বাচন চলবে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমাদের এ বিষয়ে নতুন করে বক্তব্য নেই। কারণ, নির্বাচন কমিশন আইন, সরস্বতী পূজা, এসএসসি পরীক্ষা, সবকিছু বিবেচনায় নিয়ে সর্বোত্তম দিনেই নির্বাচনের তারিখ ঠিক করা হয়েছে।

নির্বিঘ্নে সরস্বতী পূজা অনুষ্ঠানের বিষয়ে আশ্বস্ত করে নির্বাচন কমিশনের সচিব বলেন, “পূজায় যেন সমস্যা না হয় সে অনুযায়ী সব ব্যবস্থা করা হবে।… পূজার জন্য জায়গা ছেড়ে দিয়েই নির্বাচনের ব্যবস্থা করা হবে। নির্বাচন মানেই এমন নয় যে মারামারি হবে. তাই পূজা করা যাবে না!” যেসব কেন্দ্রের পার্শ্ববর্তী এলাকায় পূজা হবে সেখানে ভোটের আয়োজনে কোনো সমস্যা হবে না বলে মনে করেন জ্যেষ্ঠ সচিব।

তিনি বলেন, “নির্বাচন ও পূজা পবিত্র কাজ। সুতরাং কোন সমস্যা হওয়ার কথা না।” হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্যপরিষদের নেতাদের উদ্দেশ্যে সচিব বলেন, “তারা অত্যন্ত দায়িত্বপূর্ণ ব্যক্তি। আদালত যেখানে রায় দিয়েছে কমিশনের বিষয় না, আদালতের রায়ে তারা শ্রদ্ধা জানাবে বলে আশা করছি। গণমাধ্যমের মাধ্যমে শুনলাম তারা আপিল করতে পারেন, আপিলে কি আসে সে জন্য অপেক্ষা করতে পারেন। তবে পূজা এবং নির্বাচন একসঙ্গে হতে পারে।”

Leave A Reply

Your email address will not be published.