The news is by your side.

পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘট সাকিব-তামিমদের

0 204

 

সংবাদ সম্মেলন করে বেতন বাড়ানোসহ ১১ দফা দাবি করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। দাবি আদায় না হওয়া পর্যন্ত সব ধরনের খেলা থেকে বিরত থাকবেন বলে হুঁশিয়ারি করেছেন সাকিব-তামিম-মুশফিকরা।

মিরপুর হোম অব ক্রিকেট শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নজিরবিহীন এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তারা। সংবাদ সম্মেলনে মিরপুরে খেলোয়াড়, কোচসহ সংশ্লিষ্ট সকলের সুবিধা এবং পারিশ্রমিক বাড়ানো নিয়ে কথা বলেন সাকিব, তামিমরা।

দেশের ক্রিকেট সঠিক কক্ষপথে নেই। বিপিএলে পারিশ্রমিক কমছে ক্রিকেটারদের! চলমান জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) তাদের ম্যাচ ফি বাড়েনি! অন্য সুযোগ-সুবিধাও পাচ্ছেন না তারা। গত কয়েক বছরে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) তাদের পারিশ্রমিক কমেছে। সবকিছু নিয়ন্ত্রণ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এগুলোসহ আরও অনেক দাবিতে আন্দোলনে নেমেছেন বাংলাদেশের শীর্ষ ক্রিকেটাররা। এতে নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান। সোমবার বিকালে মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলোয়াড়দের ম্যাচ ফি ১ লাখ টাকা দাবি করেন অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার।

এসময় তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, রুবেল, আবু হায়দার, সাব্বির থেকে শুরু করে জাতীয় দলের ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। হাজির ছিলেন ঘরোয়া ক্রিকেটাররাও। মাশরাফি বিন মুর্তজাও যোগ দিতে পারেন এ প্রতিবাদে।

এদিন দুপুরে বিসিবিতে এসে জমায়েত হন ক্রিকেটাররা। শুরুতে মিরপুর স্টেডিয়ামে এসে বিসিবির কাছে নিজেদের দাবি-দাওয়ার কথা জানান তারা। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন খেলোয়াড়রা। দাবি-দাওয়া না মানলে ধর্মঘটে যাবেন তারা।

Leave A Reply

Your email address will not be published.