The news is by your side.

পাটুরিয়া ঘাটে পদ্মা পারের অপেক্ষায় শত শত গাড়ি

0 36

 

 

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে  ২১ জেলায় যাতায়াতের অন্যতম পয়েন্ট পাটুরিয়া ফেরিঘাটে গত কয়েকদিন ধরেই ফেরি পারাপারে জটিলতা চলছে। ঘাট এলাকায় দিন-রাত যানবাহনের লম্বা লাইন দেখা যাচ্ছে। নির্দিষ্ট  সময়ে ফেরি না পেয়ে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকার কারণে যানবাহন ও যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঘাটে  যানবাহন  প্রায় আট কিলোমিটার দীর্ঘ লাইনে দাড়িয়ে আছে পারাপারের অপেক্ষায়। ২০টি ফেরি দিয়ে পারাপার করা হলেও অতিরিক্ত যানবাহনে জন্য ঘাটে অপেক্ষায় থাকতে হচ্ছে স্বাভাবিক সময়ের চাইতে অনেক বেশি সময়।

শনিবার সকাল ৯টার পর থেকে অতিরিক্ত যাত্রীর চাপে ফেরিগুলো যানবাহন না নিয়ে যাত্রীদের পার করছে। এতে পারের অপেক্ষায় যানবাহনের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, ঢাকা আরিচা মহাসড়কে সকাল ১১টার পর যানজট চলাচল স্বাভাবিক হয়েছে। এখন ধীরগতিতে যানবাহন চলাচল  করছে। সকালে সাড়ে ১১টার দিকে ফলসাটিয়া এলাকায় যানবাহন দুর্ঘটনার কারণে কিছু সময় যানবাহন চলাচল বন্ধ ছিল। তিনি মনে করেন, অতিরিক্ত যানবাহনের চাপ আর সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে পন্যবাহী ট্রাক চলাচলের কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া অন্যরুটের যানবাহন এই রুটে চলার করণেও যানজট সৃষ্টি হয়েছে বলে মনে করেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা জানান, যানজট  নিরসনসহ সুশৃঙ্খলভাবে যানবাহন চলার জন্য  পুলিশের ৫ শতাধিক সদস্য গত দুই দিন ধরে কাজ করে যাচ্ছেন।  দ্রুততম সময়ের মধ্যে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হবে বলে তিনি মনে করেন।

বিআইডব্লিউটিসি সহকারী ব্যবস্থাপক মহীউদ্দিন রাসেল জানান, ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। শনিবার বেলা ১২টা পর্যন্ত বাস, ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িসহ অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন।

Leave A Reply

Your email address will not be published.