The news is by your side.

নাগরিকত্ব বিলের প্রতিবাদে কংগ্রেসের ‘ভারত বাঁচাও’ সমাবেশ

0 212

 

বিতর্কিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক দিয়েছে কংগ্রেস। শনিবার রাজধানী দিল্লিতে অর্থনৈতিক দূরাবস্থা, সংশোধিত নাগরিকত্ব আইন, কৃষকদের দুর্দশা ও কর্মসংস্থানসহ বিভিন্ন ইস্যুতে এই সমাবেশের ডাক দিয়েছে দেশটির বিরোধী দল।

শনিবার দিল্লির রামলীলাতে বিজেপির স্লোগানকেই হাতিয়ার করলেন কংগ্রেসের সাধারণ সচিব প্রিয়াঙ্কা গান্ধী।

বিজেপির বিখ্যাত স্লোগান ‘বিজেপি হ্যায় তো মুমকিন হ্যায়’ শোনা গেল প্রিয়াঙ্কার কণ্ঠেও। হঠাৎ করে তার গলায় বিজেপির স্লোগান শুনে খানিক থমকে গিয়েছিলেন কংগ্রেস কর্মী-সমর্থকরা।

বিজেপি নেতৃত্বাধীন সরকারকে তীব্র আক্রমণ করে প্রিয়াঙ্কা বলেন, ‘বিজেপি আছে বলেই না পেঁয়াজের দাম ১০০ টাকা প্রতি কেজি ছাড়িয়েছে, বিজেপি আছে বলেই তো গত ৪৫ বছরে বেকারত্ব এত বেশি, বিজেপির জন্যেই তো ৪ কোটি কর্মী চাকরি হারিয়েছেন। আমাদের যেভাবেই হোক দেশের অর্থনীতিকে বাঁচাতে হবে।’

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি আপনাদের সবাইকে এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাই। যদি আমরা তা না করি তবে সেই সময় খুব বেশি দূরে নয় যখন এই সরকার বাবসাহেবের সংবিধানকে ধ্বংস করে দেবে।

নাগরিকত্ব সংশোধন বিল নিয়েও কথা বলেন প্রিয়াঙ্কা। তিনি দেশের মানুষকে সচেতন করে বলেন, বিজেপির এই কাজের বিরুদ্ধে আজ গলা না তুলে চুপ থাকলে, ভবিষ্যতে দুঃসময় আসা কেউ আটকাতে পারবে না।

বিতর্কিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল ভারত। নতুন এই বিলটির প্রতিবাদে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে কয়েক দিন ধরেই চলছে বিক্ষোভ।

Leave A Reply

Your email address will not be published.