The news is by your side.

দুর্নীতি মামলায় মেয়রপ্রার্থী ইশরাকের বিচার শুরু

0 194

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এই অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

বুধবার বিকেলে ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম বিএনপির এই মেয়রপ্রার্থীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন। এসময় আদালতে উপস্থিত ছিলেন ইশরাক হোসেন।

দুদক সূত্রে জানা গেছে, ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ও মেয়েকে সারিকা সাদিককে সম্পদ বিবরণী দাখিলে নোটিশ দেয় দুদক। নির্দিষ্ট সময়ে এই বিবরণী জমা না দেওয়ায় ২০১০ সালের আগস্টে তাদের বিরুদ্ধে রমনা থানায় দুইটি মামলা দায়ের করা হয়। মামলার বাদী ছিলেন দুদকের ওই সময়ের সহকারী পরিচালক মো. শামছুল আলম।

মামলায় অভিযোগ করা হয়, সাদেক হোসেন খোকার স্থাবর-অস্থাবর অনেক সম্পত্তি রয়েছে তার দুই ছেলে-মেয়ের নামে। তারা এসব সম্পদের উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন। তাদের সম্পত্তির হিসাব দাখিলের নোটিশ দেওয়া হলেও তা দাখিল করেননি তারা। এটি দুদক আইনের ২৬(২) (ক) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ হওয়ায় মামলা দুইটি দায়ের করা হয়।

দুদক সূত্রে আরও জানা গেছে, উচ্চ আদালতে রিট ও লিভ-টু-আপিল থাকায় এই দুই মামলার তদন্ত দীর্ঘদিন আটকে ছিল। পরে আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হলে দুদকের উপপরিচালক জাহাঙ্গীর হোসেন মামলার তদন্তের দায়িত্ব পান। তদন্ত শেষে তার সুপারিশেই ২০১৮ সালের ২৫ নভেম্বর মামলা দুইটিতে অভিযোগপত্র অনুমোদন দেয় দুদক।

 

Leave A Reply

Your email address will not be published.