The news is by your side.

দুই-চার দিনের মধ্যে মশার কার্যকর ওষুধ ঢাকায় পৌঁছাবে: ওবায়দুল কাদের

0 26

 

দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছিটানোর কোনো দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, দুই-চার দিনের মধ্যে কার্যকর ওষুধ ঢাকায় আসবে।

বুধবার বেলা ১১টার দিকে মিরপুর মাজার রোডে পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, দুই-চার দিনের মধ্যে মশক নিধনের কার্যকর ওষুধ ঢাকায় এসে পৌঁছবে। তাই এই সময়ের মধ্যে দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছিটানোর কোনো প্রয়োজন নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ডেঙ্গু নিয়্ন্ত্রণে না আসা পর্যন্ত মশক নিধন কার্যক্রম জোরালোভাবে অব্যাহত থাকবে। আমাদের পরিচ্ছন্নতা কার্যক্রমও চলবে।

সম্প্রতি রাজধানীসহ সারাদেশে ভয়াবহ রূপ ধারণ করা ডেঙ্গু রোগের জীবাণুবাহী এডিস মশা দমনে ঢাকার দুই সিটি করপোরেশনের বিরুদ্ধে অকার্যকর ওষুধ ছিটানোর প্রেক্ষিতে তিনি এ মন্তব্য করেন।

কাশ্মীর নিয়ে ভারতের নতুন সিদ্ধান্তের বিষয়ে বাংলাদেশের ভাবনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, “এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। তবে বিষয়টি পর্যবেক্ষণ করলেও এ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাইনা।”

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য মতে, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৩৪৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২৮৪ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা ১ হাজার ৬৪ জন।

সরকারি হিসাব মতে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে প্রাণ হারিয়েছেন ২৩ জন। শুধুমাত্র জুলাই মাসেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। আর আগস্ট মাসের প্রথম ছয় দিন মারা গেছেন তিনজন। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা আরও অনেক বেশি।

 

 

Leave A Reply

Your email address will not be published.