The news is by your side.

দল থেকে আগাছা-পরগাছা পরিষ্কারের চেষ্টা চলছে: ওবায়দুল কাদের

0 186

 

আওয়ামী লীগ থেকে পরগাছা পরিষ্কারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগে অনুপ্রবেশের বিষয়টি দীর্ঘদিনের। দলে আগাছা-পরগাছা পরিষ্কারের চেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, দলের পাঁচটি সহযোগী সংগঠনের কমিটি দেয়া হয়েছে৷ সেখানে আমরা স্বচ্ছ ভাবমূর্তির নেতৃত্ব উপহার দিয়েছি। এ ছাড়া ৭০ জেলা-উপজেলায় কমিটি হয়েছে। সেখানেও স্বচ্ছ ভাবমূর্তির নেতৃত্ব আনা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টায় বিআরটিসির মতিঝিল ডিপোতে প্রধানমন্ত্রীর অনুদান দেয়া বাস বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, দীর্ঘদিনের জঞ্জাল পরিষ্কারের প্রক্রিয়া অব্যাহত আছে। বিতর্কিত এবং সাম্প্রদায়িক সংশ্লিষ্টতার অভিযোগ আছে, এমন অভিযোগ প্রমাণিত হলে আওয়ামী লীগ থেকে তাদের বহিষ্কার করা হব। আমাদের কাছে সারাদেশের অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের তালিকা প্রধানমন্ত্রী দিয়েছেন। সেই তালিকা বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি সর্বকালের একটি ব্যর্থ দল৷ দলের চেয়ারম্যান জেলে। তার জন্য একটা মিছিলও করতে পারেনি তারা। দেশে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে দলটি।

বিএনপি নেতাদের মুখের ওপর সরকারের নিয়ন্ত্রণ নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের সবখানে নিয়ন্ত্রণ রয়েছে, শুধু বিএনপির অপপ্রচারের নিয়ন্ত্রণ নেই।

বিএনপিকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য বিএনপিকে অনুমতি দেয়া হয়েছে। তারা সেখানে সমাবেশ করবেন।

Leave A Reply

Your email address will not be published.