The news is by your side.

ডাকসুর পুনর্নির্বাচন চাইলেন ভিপি নুর

0 25

 

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবির) শিক্ষার্থীরা পুনর্নির্বাচন চান, আমি তাদের দাবির সঙ্গে একমত। ভিপির দায়িত্ব নেইনি, একসাথে যারা আন্দোলন করছি তাদের সঙ্গে কথা বলেই দায়িত্ব নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেব, যে দায়িত্ব নেব কিনা। বললেন ডাকসুর নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে একমত পোষণ করে আমিও পুনর্নির্বাচন চাই। ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসুর নির্বাচন ঢাবির ইতিহাস ঐতিহ্যে কালিমা লেপন করেছে। ভিপি প্রার্থী হয়ে আমি নিজেও হামলার শিকার হয়েছি। শিক্ষকরাই অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন।

এদিকে পাঁচ দফা দাবিতে আগামীকাল সোমবার (১৮ মার্চ) ক্লাস বর্জন ও উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। আলাদা সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

দাবিগুলো হলো- ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল দেয়া, উপাচার্যের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও হামলাকারীদের বিচার। নুর বলেন, পুনর্নির্বাচনের বিষয়ে ৫টি প্যানেল এক সাথেই আন্দোলন চালিয়ে যাবে।

নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি।

তিনি বলেন, ডাকসু নির্বাচনটা ঢাবির বিষয়, সরকারের নয়। নির্বাচিত হিসেবে আমাদের ডাকা হয়েছিল। আমি প্রধানমন্ত্রীর কাছে নির্বাচনের অনিয়ম নিয়ে বলেছি, এছাড়া আবাসন সমস্যাসহ ঢাবির সব সমস্যা নিয়েও আলোচনা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.