ট্রাম্প অযোগ্য, বিপজ্জনক : হিলারি Reviewed by Momizat on . যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নজিরবিহীন ও কঠোর আক্রমণ করলেন সম্ভাব্য ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নজিরবিহীন ও কঠোর আক্রমণ করলেন সম্ভাব্য ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ Rating: 0
You Are Here: Home » slider » ট্রাম্প অযোগ্য, বিপজ্জনক : হিলারি

ট্রাম্প অযোগ্য, বিপজ্জনক : হিলারি

download

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নজিরবিহীন ও কঠোর আক্রমণ করলেন সম্ভাব্য ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন। তিনি বিতর্কিত এই প্রার্থীকে ‘বিপজ্জনক পাগলাটে’ আখ্যা দিয়েছেন। হিলারি বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার সান ডিয়েগোতে নির্বাচনী প্রচারকালে এক বক্তৃতায় বলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য এবং তাকে নির্বাচিত করা হবে ‘একটি ঐতিহাসিক ভুল’। ট্রাম্প প্রেসিডেন্ট হলে বিদেশের সঙ্গে যুদ্ধ বাধিয়ে দেবেন। বক্তৃতায় ট্রাম্পের পররাষ্ট্রনীতির তীব্র সমালোচনা করেন হিলারি। এদিকে পাশের শহর সান জোসেতে প্রচাররত ট্রাম্প এক প্রতিক্রিয়ায় হিলারির বক্তব্যকে দুঃখজনক উল্লেখ করে বলেছেন, হিলারিরও কোনো যোগ্যতা নেই। পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালনের সময়ও ব্যর্থ হয়েছেন হিলারি। সান জোসেতে ট্রাম্পের সমাবেশস্থলে এদিন বিরোধীদের সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষ হয়েছে।
সান ডিয়েগোতে দেওয়া ৩৫ মিনিটের ভাষণে হিলারি ক্লিনটন তীব্র ভাষায় প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন। হিলারি বলেন, ডোনাল্ড ট্রাম্পের ধারণা কেবল ভিন্নতরই নয়, সেগুলো বিপজ্জনক ও অসংলগ্ন। ট্রাম্পের মতো ব্যক্তিরা দেশের পরমাণু বিধির দায়িত্ব নিতে পারবেন না এবং তার প্রস্তাবগুলো অস্পষ্ট ও কাণ্ডজ্ঞানহীন।

ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের পারমাণবিক চুক্তির সমর্থন করে হিলারি বলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হলে বিদেশে যুদ্ধ বাধিয়ে দেওয়ার পাশাপাশি দেশের অর্থনীতি ধ্বংস হতে পারে। তিনি বলেন, এটা টেলিভিশনের রিয়েলিটি শো নয়, এটাই হবে প্রকৃত বাস্তবতা।

ট্রাম্পের পররাষ্ট্রনীতি প্রত্যাখ্যান করে তাকে ‘অসংলগ্ন’ উল্লেখ করে হিলারি আরও বলেন, মুসলিমবিরোধী তার বাগাড়ম্বর ও আমেরিকাকে আলাদা করে রাখা সংক্রান্ত বক্তব্যে তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা শক্তিশালী হয়েছে। যুক্তরাষ্ট্রে মেক্সিকোর অভিবাসী আসা ঠেকাতে সীমান্তে দেয়াল তুলে দেওয়াসহ মেক্সিকোর বিরুদ্ধে ট্রাম্পের উপেক্ষা নীতিরও বিরোধিতা করেন হিলারি।
ট্রাম্পের সমাবেশস্থলে ফের সংঘর্ষ :ক্যালিফোর্নিয়ার সান জোসে শহরে রিপাবলিকান দলীয় সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমাবেশস্থলে ফের সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার রাতে ট্রাম্প সমর্থক ও বিরোধীদের মধ্যে এ সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। সংঘর্ষস্থল থেকে একজনকে আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, সান জোসের কনভেনশন সেন্টারে ট্রাম্পের সমাবেশস্থলের প্রবেশমুখে অবস্থান নেয় কয়েকশ’ ট্রাম্পবিরোধী বিক্ষোভকারী। তারা একটি পুলিশ ভ্যানকে আটকে দেয় এবং সমাবেশস্থলে আসতে থাকা ট্রাম্প সমর্থকদের লক্ষ্য করে ডিম ছুড়ে মারে। তাদের ব্যানার কেড়ে নেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে কিল-ঘুষি শুরু হয়ে যায়।

ট্রাম্পকে অবশেষে সমর্থন পাল রায়ানের :গলার সুর পাল্টে ফেলেছেন রিপাবলিকান দলের উদীয়মান নেতা মার্কিন হাউস স্পিকার পল রায়ান। যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য প্রার্থী ট্রাম্পের বিপক্ষে শুরু থেকেই তার অবস্থান ছিল দেখার মতো। তবে শেষ পর্যন্ত তিনিও ট্রাম্পের সঙ্গে মিলেমিশে কাজ করার ঘোষণা দিলেন।

নিজ শহর উইসকনসিনের স্থানীয় দৈনিক গ্যাজেটে প্রকাশিত কলামে পল রায়ান বলেন, আমি প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকেই বেছে নেব। ট্রাম্প ও আমার মধ্যে মতবিরোধ থাকলেও সেটির পরিধি খুব একটা নয়। শুধু তাই নয়, বর্তমানে ট্রাম্পকেই যোগ্য হিসেবে বিবেচনা করছেন রায়ান।


About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7525

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top