The news is by your side.

জন্মসূত্রে বাংলাদেশি হলে তাকে গ্রহণ করা হবে :পররাষ্ট্রমন্ত্রী

0 202

 

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ভারত থেকে কোনো নাগরিক এলে, তিনি জন্মসূত্রে বাংলাদেশি হলে তাকে গ্রহণ করা হবে, নয়তো ফেরত দেওয়া হবে।

বুধবার বিকালে সিলেট সিটি করপোরেশনের নগর ভবনে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ১৬ হাজার ১৪৪ কোটি টাকায় রেলের কাজ হবে। বর্তমান সিলেট রেলওয়ে স্টেশন আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন করে গড়ে তোলা হবে। এছাড়া সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেনে সংযোজন করা হবে এসি কোচ।

ড. মোমেন বলেন, সরকারের একার পক্ষে সোনার বাংলা গড়া সম্ভব নয়। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। আর সরকারের সহযোগিতায় এগিয়ে আসায় বাস মালিকদের ধন্যবাদ।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, নগর এক্সপ্রেস আমাদের জন্য একটি বড় অর্জন। এতে সিলেটে আসা পর্যটকরাও চলাচলে সুবিধা ভোগ করতে পারবেন।

তিনি বলেন, নতুন চালু হওয়া নগর এক্সপ্রেস যেন যত্রতত্র না দাঁড়ায়। আমরা যানজট, মাদক ও হকার মুক্ত সিলেট চাই। ছাত্রছাত্রীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা ও প্রতিবন্ধীদের জন্য বাসে বিশেষ সিট রাখা ভালো উদ্যোগ।

Leave A Reply

Your email address will not be published.