The news is by your side.

জন্মদিনে শাহরুখকে  মমতার উষ্ণ অভিনন্দন

0 191

 

রোম্যান্সের আর এক নাম শাহরুখ খান, এই কথাটি নেহাত কোনও মুখচোরা বা গোমড়া ব্যক্তিরাও মেনে নেবেন। প্রেমিক বহুদিন ধরে তাঁর প্রেমিকাকে নিজের মনের কথা বলতে পারছে না। সেই প্রেমিকেরও ভরসা তখন শাহরুখ খানের ছবির সংলাপ।

কিংবা কোনও ব্যক্তি যিনি জীবনে হতাশায় ভুগছেন তখনও তাঁকে শোনানো যেতেই পারে শাহরুখের ‘কাল হো না হো’ ছবির সেই সংলাপ- ‘হাসো জিও মুশকুরাও, কেয়া পাতা কাল হো না হো’। আর ‘চক দে ইন্ডিয়া’-এর কোচ কবীর খানের অদম্য মানসিকতা, হার না মানার লড়াইও কি কেউ ভুলতে পেরেছে?

ভোলা সম্ভব হয়নি ২৭ বছর আগে বলিউডে শাহরুখের প্রথম ছবি ‘দিওয়ানা’-এর কথাও। ২৪ বছর আগে ১৯৯৫ সালে পরিচালক আদিত্য চোপড়ার ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’-তে কাজলের সঙ্গে পর্দায় গড়লেন এক অসাধারণ রসায়ন। নিজের ভালোবাসার জন্য ইচ্ছা থাকলে অনেক কিছুই করা সম্ভব, এই শিক্ষায় দিয়েছিলেন তিনি ৯০ দশকের তরুণ-তরুণীদের।

শুধু কি রোম্যান্টিক চরিত্র? ‘বাজিগর’ ছবিতে দর্শকরা দেখতে পেয়েছে একাধারে তাঁর ভিলেন ও নায়ক রূপ। ‘ডর’ ছবিতে কিরণের জন্য ভালোবাসা এবং তাঁর জন্য তিনি জীবন দিতেও রাজি ছিলেন। পর্দা ছাড়াও নিজের জীবনেও একই ভাবে রোম্যান্টিক তিনি। স্ত্রী গৌরি খান ও সন্তানদের প্রতি রয়েছে অসীম ভালোবাসা এবং দায়িত্ব-কর্তব্য।

আজ সেই বলিউডের রোম্যান্স কিং, বাদশহ শাহরুখ খান পা দিলেন ৫৫ বছরে। বয়স বাড়লেও কমেনি বিশ্বজুড়ে তাঁর জনপ্রিয়তা কিংবা তাঁকে ঘিরে মহিলা ভক্তদের পাগলামো। জন্মদিন উপলক্ষ্যে শাহরুখের বাড়ি মন্নতের সামনে গতকাল মঝরাত থেকেই জমেছিল ভিড়। এই বিশেষ দিনে ভক্তরা তাঁকে একঝলক দেখতে চান।
ভক্তদের নিরাশ না করে বাড়ির ছাদে উঠেই দেখা দেন কিং খান।

কিন্তু ভিড় বেড়েছে তার পরেও। আবার কখন দেখা দেবেন তিনি, তারই অপেক্ষা। বলিউডের সহকর্মী-সেলেব-বন্ধুবান্ধবরা তো জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেনই, বাদ যাননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। জন্মদিনের আগের রাতেই ‘প্রিয় ভাই’ কে টুইটারে উইশ করেছেন তিনি।

টুইটে মমতা লিখেছেন, “জন্মদিনের অনেক অভিনন্দন শাহরুখ। তোমার সুস্বাস্থ্য এবং সাফল্য কামনা করি। বাংলা তোমায় ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে পেয়ে গর্বিত।” শুধু তাই নয়, পোস্টে শাহরুখকে ‘চার্মিং ব্রাদার’ বলে অভিহিত করেন মমতা।

এমনিতে শাহরুখ এবং মমতার ব্যক্তিগত সম্পর্ক বেশ ভাল। দিদির আমন্ত্রণে কলকাতা চলচ্চিত্র উৎসবে বেশ কিছু বছর ধরেই উপস্থিত থাকছেন তিনি। এই মাসের ৮ তারিখ থেকেই শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। অমিতাভ, জয়া বচ্চনের পাশপাশি শাহরুখেরও উপস্থিত থাকার কথা সেখানে। টুইটে শাহরুখকে তা আরও এক বার মনে করিয়ে দেন মমতা। লেখেন, “২৫ তম চলচ্চিত্র উৎসবে দেখা হচ্ছে।”

 

Leave A Reply

Your email address will not be published.