The news is by your side.

চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পরিমাণ  কমছে

0 123

 

 

চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা রেকর্ড পরিমাণ কমে যাওয়ায় দেশটিতে অস্থায়ীভাবে গড়ে তোলা হাসপাতালগুলোর অধিকাংশ বন্ধ করে দেয়া হচ্ছে। মহামারি আকারে ছড়িয়ে পড়া এ ভাইরাসের উৎপত্তি কেন্দ্রে আক্রান্ত রোগীদের আলাদা করে রাখার জন্য এসব হাসপাতাল চালু করা হয়।

সোমবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, চীনে দেশব্যাপী নতুন করে ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যা গত জানুয়ারি থেকে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার তুলনায় সর্বনিম্ন।

নতুন করে আক্রান্তের এবং মৃতের অধিকাংশ হুবেই প্রদেশের এ ভাইরাসে নতুন করে ২২ জনের মৃত্যু হয়। এ নিয়ে চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ১১৯ জনে দাঁড়ালো।

এই ২২ জনের মধ্যে একজন ছাড়া বাকি সকলেই হুবেই প্রদেশের বাসিন্দা। এ পর্যন্ত চীনের মূল ভূখন্ডে ৮০ হাজার ৭শ’ জনেরও বেশি লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

বিগত কয়েক সপ্তাহ ধরেই হুবেই প্রদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমার প্রবণতা দেখা যাচ্ছে।

প্রদেশটিতে নতুন করে যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে তারা সকলেই রাজধানী নগরী উহানের বাসিন্দা। গত ডিসেম্বরে সেখানে প্রথম করোনাভাইরাস ছড়িয়ে পড়ে।

প্রাদেশিক সরকার জানায়, উহানে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ৩১ হাজার রোগী সেরে উঠেছে এবং তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

চীনের সরকারি বার্তা সংস্থা সিনহুয়া জানায়, উহানে বিভিন্ন স্টেডিয়াম ও শিক্ষা প্রতিষ্ঠানসহ ১৬টি সরকারি স্থাপনাকে অস্থায়ী হাসপাতালে পরিণত করা হয়। এসবের মধ্যে ১১টিতে রোববার রোগী ভর্তি করা স্থগিত করা হয়।

এছাড়া অতি সম্প্রতি অস্থায়ীভাবে নির্মাণ করা দু’টি হাসপাতাল বন্ধ করে দেয়া হবে। এ দু’টি হাসপাতালে প্রায় দু’হাজার রোগী রাখার ব্যবস্থা রয়েছে।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.