The news is by your side.

চন্দ্রযান-২ : পৃথিবীর কক্ষপথে পৌঁছে গেল

0 46

 

 

 

চাঁদের পথে পাড়ি দিল চন্দ্রযান-২। ঘড়ির কাঁটায় ঠিক দু’টো ৪৩ মিনিটে অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটায় সতীশ ধওয়ন মহাকাশ গবেষণা কেন্দ্রের লঞ্চ প্যাড থেকে চাঁদের উদ্দেশে উড়ে গেল চন্দ্রযান-২।

নজর রয়েছে নাসা থেকে শুরু করে বিশ্বের প্রায় সব দেশের মহাকাশ গবেষণা সংস্থাগুলি। পাশাপাশি ইসরোর সব বিজ্ঞানী এবং মিশনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানিয়েছেন ইসরোর চেয়ারম্যান কে সিবন।

সফল উৎক্ষেপণের জন্য ইসরোর বিজ্ঞানীদের ধন্যবাদ জানিয়েছেন  নরেন্দ্র মোদী। উৎক্ষেপণের সময় তিনি নিজেও দূরদর্শনে লাইভ টেলিকাস্ট দেখেছেন। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় টুইট করে বিজ্ঞানী এবং এই মিশনের সঙ্গে যুক্ত সবাইকে অভিনন্দন জানিয়েছেন তিনি। এ ছাড়াও কেন্দ্রের মন্ত্রী থেকে নেতা, বিশিষ্ট ব্যক্তি থেকে শুরু করে নেট দুনিয়ায় বহু সাধারণ মানুষও ইসরোর বিজ্ঞানীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় মোটের উপর একটাই বক্তব্য উঠে এসেছে, ‘গর্বের মুহূর্ত’।

আগের বার প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়ায় কাউন্টডাউন থামিয়ে দিয়েছিলেন বিজ্ঞানীরা। তবে এ বার উৎক্ষেপণের আগে থেকেই ইসরোর বিজ্ঞানীরা জানিয়েছিলেন প্রস্তুতি পর্বে কোনও সমস্যা বা ত্রুটি ধরা পড়েনি। সব কিছু ঠিক পথে এগিয়েছে। শেষ পর্যন্ত সফল ভাবেই চাঁদের পথে উড়েছে চন্দ্রযান।

 

 

Leave A Reply

Your email address will not be published.