গুরুতর অসুস্থ নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন Reviewed by Momizat on . একুশে পদকপ্রাপ্ত  নজরুল সংগীতশিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেনকে  রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সোমবার (১৬ এপ্রিল) দুপুরে এ খবর জানিয়েছেন তার এ একুশে পদকপ্রাপ্ত  নজরুল সংগীতশিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেনকে  রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সোমবার (১৬ এপ্রিল) দুপুরে এ খবর জানিয়েছেন তার এ Rating: 0
You Are Here: Home » শিল্প-সংস্কৃতি » গুরুতর অসুস্থ নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন

গুরুতর অসুস্থ নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন

khalid-hosen

একুশে পদকপ্রাপ্ত  নজরুল সংগীতশিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেনকে  রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে এ খবর জানিয়েছেন তার একমাত্র ছেলে আসিফহোসেন।

জানা গেছে, লাঙ ফেইলর ও হার্টের গুরুতর সমস্যায় ভুগছেন খালিদ হোসেন। গত ১২ এপ্রিল থেকেই তার অবস্থা খারাপ হতে থাকে। হাসপাতালে তাকে প্রথমত করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়। সোমবার (১৬ এপ্রিল) সকালে তাকে অপারেটিভ সেন্টারে নেয়া হয়েছে। খালিদ হোসেনের চিকিৎসা তত্ত্বাবধান করছেন প্রফেসর ডা. আলী হোসেন।

১৯৪০ সালের ৪ ডিসেম্বর কলকাতায় জন্মগ্রহণ করেন খালিদ হোসেন। দীর্ঘ পাঁচ দশক ধরে তিনি নজরুল সংগীতের সঙ্গে যুক্ত। তার কণ্ঠে নজরুল সংগীতের আলাদা জনপ্রিয়তা রয়েছে। এছাড়া নজরুল সংগীতের গবেষক হিসেবেও আলোচিত তিনি। ক্যারিয়ারে তিনি ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশ করেছেন। খালিদ হোসেনের একটি আধুনিক গানের অ্যালবাম ও ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।

খালিদ হোসেন একজন বাঙালি নজরুলগীতি শিল্পী এবং নজরুল গবেষক । তিনি নজরুলের ইসলামী গান গাওয়ার জন্য সুপ্রসিদ্ধ। সংগীতের অবদানের সরকার তাকে একুশে পদকে ভূষিত করে। জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি।

এ পর্যন্ত তার ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশিত হয়েছে। তার একমাত্র আধুনিক গানের অ্যালবাম ‘চম্পা নদীর তীরে’। এ ছাড়া তার ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।

 

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7896

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top