The news is by your side.

গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে : তথ্যমন্ত্রী

0 556

 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে এবং গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে নানা পদক্ষেপ নিয়েছে।

সংসদের বাইরে থেকে বিএনপি টিভি রেডিও ও সংবাদপত্রে যে প্রচার পায়, ক্ষমতায় থেকেও আওয়ামী লীগ তা পায়না উল্লেখ করে তিনি বলেন, তারা (বিরোধী দল) সংসদে না থেকেও রাজপথে বক্তব্য দিয়ে বিভিন্ন গণমাধ্যমে যেভাবে জায়গা করে নিচ্ছে, আওয়ামী লীগ ক্ষমতাসীন দল হয়েও তেমন স্পেস (জায়গা) পায় না। বিএনপি নেতারা সকাল বিকাল দুইবেলা বক্তব্য দিয়েও বলেন তাদের না কি কথা বলার অধিকার নেই।

তথ্যমন্ত্রী আজ রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিলনায়তনে বাংলাদেশ সিনেমা এন্ড টেলিভিশন ইনিস্টিটিউট (বিসিটিআই) পরিচালিত চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ বিষয়ক দুটি ডিপ্লোমা কোর্স সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

চিকিৎসা নিয়ে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া সন্তুষ্টি প্রকাশ করলেও বিভ্রান্তি ছড়ানো হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিয়ে বেগম খালেদা জিয়া সন্তুষ্ট। অথচ তার দলীয় নেতারা এমন ভাবে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে কথা বলেন, যেন তারা একেকজন বিশেষজ্ঞ চিকিৎসক।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসাব্যবস্থা নিয়ে সরকার যে ধরনের সহযোগিতা করছেন তা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। তার পছন্দ অনুযায়ী ফিজিওথেরাপিস্ট, সেবিকা, পরিচারিকা দেয়া হয়েছে। একমাস ধরে বিএসএমএমইউতে তার জন্য কেবিন বরাদ্দ রাখা হয়েছিল। তিনি তা গ্রহণ করেননি।

বিএনপি নেত্রীর স্বাস্থ্য নিয়ে কিছু হলেই তারা বিদেশীদের কাছে গিয়ে ধর্না দেয় উল্লেখ করে তিনি বলেন, বিদেশীদের কাছে ধর্না দেয়া নয়, বিএনপি যদি বাংলাদেশের জনগণের দল হয়ে থাকে তাহলে জনসাধারণের কাছেই থাকা উচিত।

এর আগে অনুষ্ঠানে তথ্যমন্ত্রী তরুণ চলচ্চিত্র নির্মাতা ও পরিচালকদের উদ্দেশ্যে বলেন, দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে হলে মানুষের নৈতিক ও আত্মিক উন্নয়ন প্রয়োজন। দেশ গঠনের স্বার্থে সমষ্টিগতভাবে এগিয়ে আসতে হবে। এসময় তিনি উন্নত জাতি গঠনে গুনগত ও মানসম্মত চলচ্চিত নির্মাণে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
বিসিটিআইয়ের প্রধান নির্বাহী মোহাম্মদ আজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক।

এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, জাতীয় গণমাধ্যম ইন্সিটিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, বিসিটিআইয়ের পরিচালক মারুফ নেওয়াজ, কোর্স পরিচালক ম. হামিদ, শাহনাজ নাসরীনসহ এনআইএমসির বিসিটিআইয়ের কর্মকর্তাবৃন্দ।

 

Leave A Reply

Your email address will not be published.