খালেদাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি বিএনপির Reviewed by Momizat on . ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থার ‘আরও অবনতি হয়েছে’ দাবি করে অবিলম্বে তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছে বি ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থার ‘আরও অবনতি হয়েছে’ দাবি করে অবিলম্বে তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছে বি Rating: 0
You Are Here: Home » slider » খালেদাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি বিএনপির

খালেদাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি বিএনপির

khaleda-bsmmu

ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থার ‘আরও অবনতি হয়েছে’ দাবি করে অবিলম্বে তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছে বিএনপি।

সোমবার এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “গতকাল বলেছিলাম দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা আরও বেড়েছে। জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার।”

তিনি আরও বলেন, বারবার বলার পরেও কারা কর্তৃপক্ষ বিষয়টিকে উপেক্ষা করছে। তারা ক্ষমতাসীনদের মুঠোবন্দী। ফ্যাসিবাদের রোগ-লক্ষ্মণ কারা কর্তৃপক্ষের মধ্যে তীব্র আকার ধারণ করেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সরকার দেশনেত্রীকে এক অবনতিশীল স্বাস্থ্যঝুঁকির মধ্যে ফেলে রাখার জন্যই কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে। বিষয়টি গভীর উদ্বেগের ও বন্দি নির্যাতনের শামিল।

চলতি মাসের প্রথম দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গঠিত মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করেন। বিএনপি নেতারা খালেদার ব্যক্তিগত চিকিৎসকদের দেখার সুযোগ দেওয়ার দাবি জানালে গত ৭ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে এক্সরে করানো হয়।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, সরকারি মেডিকেল বোর্ডের চিকিৎসকরা ‘অর্থোপেডিক বেড দেওয়ার সুপারিশ’ করলেও কারা কর্তৃপক্ষ এখনও তা দেয়নি।

আগে পরিবারের সদস্যদের ৭ দিন পর পর খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে দেওয়া হতো জানিয়ে বিএনপির এ মুখপাত্র বলেন, এখন ১০ দিন পর দেখা করার নির্দেশ হতে যাচ্ছে। এর উদ্দেশ্যই হচ্ছে খালেদা জিয়াকে মানসিকভাবে যন্ত্রণা দেওয়া। তার সুচিকিৎসা নিয়ে কারাকর্তৃপক্ষের টালবাহানা অত্যন্ত রহস্যজনক।

রিজভী বলেন, “কোটি কোটি জনগণের পাশাপাশি বিএনপির পক্ষ থেকে আমি দলের চেয়ারপারসন ও ‘মাদার অব ডেমোক্রেসি’ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গুরুতর অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে সুচিকিৎসা নিশ্চিতের জোর দাবি জানাচ্ছি।”

কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করতে না পারায় হতাশায় ডুবছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ভিসির বাসায় নাশকতার অজুহাত তুলে আন্দোলনের লক্ষ্যকে দিকভ্রান্ত করার ষড়যন্ত্রে মেতে আছে সরকার। সরকারের পেটোয়ারাই যে ভিসির বাড়িতে আক্রমণের মূল নায়ক সেটি তারা প্রমান করে দিলেন ছাত্রলীগ নেত্রী রগকাটা এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের মধ্য দিয়ে। শিক্ষার্থীরা কোটা সংস্কার চেয়েছিল, বাতিল নয়। কিন্তু প্রধানমন্ত্রী জেদের বশে কোটা বাতিলের ঘোষণা দিয়ে দিলেন। বিষয়টি যে শুভঙ্করের ফাঁকি ও সাম্প্রতিককালের সেরা প্রহসন সেটি আমরা আগেই বলেছিলাম।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, গোলাম আকবর খন্দকার, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7849

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top