The news is by your side.

করোনায় তিন মাসে সর্বনিম্ন মৃত্যু

0 350

দীর্ঘদিন পর দেশে করোনাভাইরাসে মৃত্যু পঞ্চাশের নিচে নেমে এসেছে।  গত ২৪ ঘণ্টায় দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৩৮ জন মারা গেছেন, যা গত তিন মাসের মধ্যে সবচেয়ে কম। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৮৩২ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২৫ জন। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ২৭ হাজার ২১৫ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৫৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭২ হাজার ৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ২৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৬ হাজার ৮৭৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৮ দশমিক ৬৫ শতাংশ।

দেশে করোনার ডেলটা ধরনের প্রাদুর্ভাবে জুনের প্রথম সপ্তাহ থেকে দৈনিক মৃত্যু ও সংক্রমণ বাড়তে থাকে। এর মধ্যে গত ৫ ও ১০ জুলাই দেশে এক দিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যুর খবর আসে।

এদিকে গত আগস্টের মাসের প্রথম দিকে দেশে শুরু হয় করোনার গণটিকাদান, এরপর মাসের শেষ দিকে এসে কমতে থাকে সংক্রমণ। টানা দুই মাস পর গত ২৮ আগস্ট করোনায় ১০০–এর কম মৃত্যুর খবর আসে। এরপর দৈনিক মৃত্যুর কমতে থাকার ধারাবাহিকতায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যুর খবর এলো।

Leave A Reply

Your email address will not be published.