The news is by your side.

করোনায় একদিনে হুবেই প্রদেশে ২৪২ জনের মৃত্যু

0 174

 

প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাস কভিড-১৯-তে মৃতের সংখ্যা। আগের দিনকে পেছনে ফেলছে পরের দিন। বুধবার চীনের হুবেই প্রদেশে নতুন করে ২৪২ জন মারা গেছেন। এটি ছিল একদিনে মৃতের সংখ্যায় সর্বোচ্চ। যা আগের সর্বোচ্চ সংখ্যার চেয়ে দ্বিগুণেরও বেশি। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৩শ ছাড়িয়েছে। খবর আলজাজিরার

বৃহস্পতিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার মধ্যরাত পর্যন্ত দেশটির হুবেই প্রদেশে ২৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩শ ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৪০ জন। এছাড়া চীনে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ হাজার ২০৬ জন।

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, প্রাদুর্ভাব শেষ হচ্ছে কিনা সে নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

চীনের শীর্ষ মহামারী বিশেষজ্ঞ ঝং নানশান বলছেন, চলতি মাসে ভাইরাসটি কমার কোনও লক্ষণ নেই। তবে এর প্রাদুর্ভাব আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

মহামারী ঠেকাতে ফেব্রুয়ারির শেষ পর্যন্ত চীনের বেশ কয়েকটি প্রদেশে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জাপানে। দেশটিতে প্রায় ২শ’ মানুষের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। ৪৭ জন নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ দেশ হিসেবে আছে সিঙ্গাপুরের নাম। দেশটির বৃহত্তম ব্যাংক ডিবিএস এর এক কর্মী করোনাতে আক্রান্ত হওয়ায় একই ফ্লোরে কাজ করা প্রায় ৩শ’ কর্মীকে বাড়ি পাঠানো হয়েছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Leave A Reply

Your email address will not be published.