ঈদ আয়োজনে দেশি ফ্যাশন হাউজগুলোর আয়োজন Reviewed by Momizat on . ঈদের আনন্দ ফিকে হয়ে যায় মন মতো নতুন পোশাক না পেলে। তাই রোজা শুরুর আগে থেকেই জমে উঠে শহরের মার্কেটগুলো। ঈদ শুরুর আগে থেকেই বাজারে আসতে শুরু করে ঈদ কালেকশন। দেশীয় ঈদের আনন্দ ফিকে হয়ে যায় মন মতো নতুন পোশাক না পেলে। তাই রোজা শুরুর আগে থেকেই জমে উঠে শহরের মার্কেটগুলো। ঈদ শুরুর আগে থেকেই বাজারে আসতে শুরু করে ঈদ কালেকশন। দেশীয় Rating: 0
You Are Here: Home » লাইফস্টাইল » ঈদ আয়োজনে দেশি ফ্যাশন হাউজগুলোর আয়োজন

ঈদ আয়োজনে দেশি ফ্যাশন হাউজগুলোর আয়োজন

c974d1154303fb42783429dde54989bc

ঈদের আনন্দ ফিকে হয়ে যায় মন মতো নতুন পোশাক না পেলে। তাই রোজা শুরুর আগে থেকেই জমে উঠে শহরের মার্কেটগুলো। ঈদ শুরুর আগে থেকেই বাজারে আসতে শুরু করে ঈদ কালেকশন।

দেশীয় ফ্যাশন ঘরগুলোও ঈদ উপলক্ষ্যে তাদের বিক্রয়কেন্দ্রগুলোতে নতুন পোশাকের পসরা সাজিয়েছে। হাল ফ্যাশন, দেশীয় সংস্কৃতি আর আরামের বিষয় মাথায় রেখেই ফ্যাশন ঘরগুলো মূলত পোশাকের নকশা তৈরি করে। বিভিন্ন ফ্যাশন ঘর, আর ব্র্যান্ডের দোকানগুলোতে এরই মধ্যে ঈদ আয়োজনের প্রায় সব পোশাকই চলে এসেছে।

1-shadakaloসাদাকালো

সাদা-কালো ফ্যাশন ঘরের এবারের ঈদ পোশাকের ডিজাইনে এবার অনুসরণ করা হয়েছে কিউবিজম শিল্পধারা। বিংশ শতাব্দীর প্রথম দিকে ইউরোপে এই শিল্পধারার বিকাশ ঘটে। বিশ্বখ্যাত শিল্পী পাবলো পিকাসো এই ধারা নিয়ে দীর্ঘদিন কাজ করেছেন। তবে এই ধারাটির প্রবর্তক ছিলেন জর্জ ব্রাক। জ্যামিতিক আকার আয়তন এই শিল্পধারা উপস্থাপিত হয়।

আমাদের দেশে কিউবিজম ধারা নিয়ে কাজ করেছেন বেশ কিছু শিল্পী। তাই এই আর্ট ব্যবহার করে তৈরি করা হয়েছে সাদাকালোর এবারের পোশাকগুলো।

কিউবিজমের বিভিন্ন মোটিফ ব্যবহার করে তৈরি করা হয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট ইত্যাদি। আরো আছে কিউবিজম মোটিফের মগ।

সাদাকালোর ঈদ আয়োজন পাওয়া যাবে দেশীদশ সহ সাদাকালোর প্রতিটি বিক্রয়কেন্দ্রে।

2-anjansঅঞ্জনস্

গরম এবং বর্ষা এই দুইয়ে মিলিয়ে এবারের ঈদ। তাই এবারের ঈদে অঞ্জনসের পোশাকে প্রাধান্য পেয়েছে উজ্জ্বল রংগুলো। কমলা, বেগুনি, লাল, মেজেন্টা, মেরুন, নীল, ফিরোজা, সবুজ, গোলাপি ইত্যাদি রংগুলোই বেশি ব্যবহার করা হয়েছে।

এমব্রয়ডারি, অ্যাপ্লিক, স্ক্রিনপ্রিন্ট, লেইস ইত্যাদি ব্যবহার করা হয়েছে এবারের পোশাক ডিজাইনে।

আছে শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, কর্তা, পাঞ্জাবি ইত্যাদি।

3-kay-kraftকে ক্রাফট

বাংলাদেশের ঐতিহ্যবাহী তাঁতশিল্প নিয়ে সাজানো হয়েছে কে ক্রাফটের ঈদ আয়োজন। ঈদ আয়োজনের পোশাক তৈরিতে ব্যবহার করা হয়েছে নিজস্ব ডিজাইনে উইভিং করা তাঁতের কাপড়, সুতি, অ্যান্ডি, জয়সিল্ক, বেক্সি ভয়েল, বেক্সি জর্জেট, বেক্সি পপলিন, ক্রেপসিল্ক, অ্যান্ডিসিল্ক, ধুপিয়ানসিল্ক, বলাকাসিল্ক এবং মসলিন।

স্ক্রিন প্রিন্ট, ব্লক, হাতের কাজ দিয়ে পোশাক ডিজাইন করা হয়েছে। তাছাড়া পোশাক অলংকরণে আরও ব্যবহৃত হয়েছে ইয়োক, পুঁথি, চুমকি, কারচুপি ইত্যাদি।

ঈদের উৎসবের আমেজ ধরে রাখতে রংয়ের ক্ষেত্রে বেছে নেওয়া হয়েছে উজ্জ্বল রংগুলো। উজ্জ্বল নীল, ম্যাজেন্টা, বাদামি, লাল, সি-গ্রিন, নীল ও সবুজের বিভিন্ন শেইড প্রাধাণ্য পেয়েছে পোশাকে।

মেয়েদের পোশাকে রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, কুর্তা। পোশাকের সঙ্গে মানিয়ে গহনা, স্যান্ডেল এবং ব্যাগও পাওয়া যাবে এখানে।

ছেলেদের জন্য রয়েছে শার্ট, পাঞ্জাবি, শর্ট-পাঞ্জাবি। বাচ্চাদের জন্যও রয়েছে বর্ণিল সব পোশাক। তাছাড়া কে ক্রাফট ঈদ আয়োজনে যুক্ত করেছে ঘর সাজানোর কিছু উপকরণ।

কে ক্রাফটের এবারের পোশাকগুলো পাওয়া যাবে বনানী, বেইলি রোড, সীমান্ত স্কয়ার, সোবহানবাগ, মালিবাগ মৌচাক, মিরপুর, উত্তরা, চট্টগ্রাম এবং দেশীদশের আউটলেটগুলোতে।

4-cats-eyeসুঁইসুতা

ক্রেতাদের পছন্দ ও রুচি এবং চলতি ফ্যাশনের বিষয় মাথায় রেখে ফ্যাশন ঘর ‘সুঁইসুতা’ সাজিয়েছে এবারের ঈদ আয়োজন।

এবারের আয়োজনে ছেলেদের জন্য আছে ফুল স্লিভ টি-শার্ট, ভি-নেক, পলো-শার্ট, পাঞ্জাবি। হ্যান্ড পেইন্ট, ব্লক, বাটিক, এম্ব্রয়ডারি ও বিভিন্ন মোটিফের পাঞ্জাবি পাওয়া যাবে। আজিজ সুপার মার্কেট, শহীদ ফারুক সড়ক, যাত্রাবাড়ি, বরিশাল ইত্যাদি আউটলেটে ঈদ আয়োজনের পোশাকগুলো পাইকারি ও খুচরা কিনতে পাওয়া যাচ্ছে।

ক্যাটস আই

ক্যাটস আইয়ের ঈদ কালেকশনে উৎসবের আমেজ আনতে, রংয়ের ক্ষেত্রে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। গতানুগতিক প্যাটার্নের পোশাক থেকে বেরিয়ে আনা হয়েছে ভিন্নতা।

মেয়েদের জন্য ঈদ সম্ভারে রয়েছে গাউন কামিজ এবং ম্যাক্সি টিউনিক।

ক্যাটস আই-এর কো ব্র্যান্ড মুনসুন রেইনে রেয়েছে শুধু ছেলেদের পোশাক। ফরমাল এবং ক্যাজুয়াল শার্ট ও স্যুট থাকছে পুরুষদের জন্য। ট্রেন্ডি ফ্যাশন এক্সেসরিজও পাওয়া যাবে ক্যাটস আই ব্র্যান্ড নির্ধারিত আউটলেটে। এবারের ঈদে বিশেষ আকর্ষণ হিসেবে বিকাশ বা ক্রেডিট কার্ডে কেনাকাটায় ক্রেতারা পাবেন সর্বোচ্চ ১০% পর্যন্ত ছাড়।

মেনজ ক্লাব

খাটো আর আটসাট পাঞ্জাবির পাশাপাশি ঈদ উপলক্ষ্যে মেনজ ক্লাব এনেছে লং লেন্থ স্লিমফিট প্যাটার্নের নতুন পাঞ্জাবির কালেকশন। অ্যাম্ব্রয়ডারি, ব্লক ইত্যাদি দিয়ে কাজ করা হয়েছে সুতি, সিল্ক, অ্যান্টি-কটনসহ বিভিন্ন ফেব্রিকের উপর। তরুণদের পছন্দের বিষয় মাথায় রেখে কালেকশনে রাখা হয়েছে প্রিন্টেড এবং উজ্জ্বল রংয়ের পাঞ্জাবি। তাছাড়া ডিজাইনের ক্ষেত্রে চোখে পড়বে প্যাটার্নের ভিন্নতা। ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেট শোরুমে পাওয়া যাবে ঈদ কালেকশনের পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, প্যান্ট, জুতাসহ নানা ফ্যাশন অনুষঙ্গ।

মুসলিম কালেকশন

মুলত শার্টের জন্য জনপ্রিয় কেরানিগঞ্জের মুসলিম কালেকশন ঈদ উপলক্ষ্যে তাদের আউটলেট সাজিয়েছে নতুন সব ডিজাইনের শার্ট দিয়ে। শার্ট তৈরিতে ব্যবহার করা হয়ে সুতি কাপড়। প্রিমিয়ার কটন, গিজা কটন, পিওর কটন, মুসলিম স্পেশাল, ইজিপশিয়ান কটন ইত্যাদি ফেব্রিক ব্যবহার করা হয়েছে শার্ট তৈরিতে।

সাদা, কালো, নীল, খয়েরি, হলুদ, সবুজ, লাল, গোলাপি, বেগুনি, ম্যাজেন্টা, ছাই রং ইত্যাদি রংয়ের শার্ট পাওয়া যাবে এবারের আয়োজনে। ফরমাল, ক্যাজুয়াল, ফুলহাতা-হাফহাতা ইত্যাদি শার্ট পাওয়া যাচ্ছে। রয়েছে চেক এবং স্ট্রাইপের সমাহার। কেরানিগঞ্জের জিলা পরিষদ মার্কেটে অবস্থিত মুসলিম কালেকশনের শো-রুমে পাওয়া যাবে এবারের ঈদ কালেকশন।

আবর্তন

বিশেষ প্যাটার্নে তৈরি ঈদ পোশাকের পসরা সাজিয়েছে তারা। ব্যবহার করা হয়েছে মিক্সড কটন, এন্ডি-সিল্কসহ ঈদ উপযোগী সব কাপড়। কিছু ক্ষেত্রে উৎসবের রং প্রাধান্য দেওয়া হয়েছে। লিলেন কটন ও তাঁতের শাড়ির বিশেষ ডিজাইন আনা হয়েছে এবার। এছাড়াও যমুনা ফিউচার পার্কের শোরুমে থাকছে নারী ও পুরম্নষদের জন্য ডিজাইন বৈচিত্র্যের সিঙ্গেল কামিজ, পাঞ্জাবি, শাড়ির বিশেষ ঈদ কালেকশন। অন্যান্য শোরম্নম: মালিবাগ, ধানমণ্ডি, মিরপুর-১০ ও ওয়ারি।

বার্ডস আই

রয়েছে নতুন ডিজাইনের টি-শার্ট, পলো শার্ট ও শর্ট পাঞ্জাবি নিয়ে এসেছে সেরা ফ্যাশন হাউজ বার্ডস আই। নিজস্ব ডিজাইনারদের নকশায় তৈরি এসব পোশাক পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটে বার্ডস আইয়ের তিনটি শো-রুমে।

জেন্টল পার্ক

তাদের এবারের আয়োজনে আছে স্লিমফিট ট্রেন্ডি পাঞ্জাবি। নকশাকারদের ডিজাইনকৃত মোটিফকে অলংকারিক করে পোশাকে আনা হয়েছে ভিন্নতা। আঁটসাঁট কাটিং বৈশিষ্ট্যের শর্ট পাঞ্জাবি আর লং পাঞ্জাবিতে থাকছে এম্ব্রয়ডারি, প্রিন্ট বা অ্রাপ্লিকের কাজ। ফেব্রিক ভেরিয়েশনের কারণে গরমেও পাওয়া যাবে বিশেষ আরাম। পাশাপাশি জেন্টল পার্ক ওমেন শোরুমে থাকছে কামিজ কুর্তার কালেকশন। জুনিয়র কালেকশনে থাকছে বাড়ির কনিষ্ট সদস্যদের জন্যও ট্রেন্ডি ঈদ আউটফিট। এছাড়াও থাকছে টি শার্ট, শার্ট, জিন্স, জুতাসহ নানা ফ্যাশন এক্সেসরিজ। ঢাকা, সিলেট, বগুড়া, খুলনা, চট্টগ্রাম, কক্সবাজার এর সকল শোরম্নমে থাকছে ঈদের আয়োজন।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7228

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top