ইকুয়েদরের উপকূলে ফের ভূমিকম্প Reviewed by Momizat on . পেদেরনালেস, ২০শে এপ্রিল— ফের ভূমিকম্পে কেঁপে উঠলো ইকুয়েদরের উপকূলবর্তী অঞ্চল। বুধবার রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬.১। শনিবারের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত লা পেদেরনালেস, ২০শে এপ্রিল— ফের ভূমিকম্পে কেঁপে উঠলো ইকুয়েদরের উপকূলবর্তী অঞ্চল। বুধবার রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬.১। শনিবারের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত লা Rating: 0
You Are Here: Home » শীর্ষ সংবাদ » ইকুয়েদরের উপকূলে ফের ভূমিকম্প

ইকুয়েদরের উপকূলে ফের ভূমিকম্প

image1460970791

পেদেরনালেস, ২০শে এপ্রিল— ফের ভূমিকম্পে কেঁপে উঠলো ইকুয়েদরের উপকূলবর্তী অঞ্চল। বুধবার রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬.১। শনিবারের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত লাতিন আমেরিকার দেশটি। নিহতের সংখ্যা ছুঁতে চলেছে ৫০০। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। সরকারের হিসাব অনুসারে, ভূমিকম্পের পর থেকে এপর্যন্ত নিখোঁজ ১,৭০০মানুষ। এরই মধ্যে ভূকম্পনে কাঁপলো দেশটি।
এদিন স্থানীয় সময় সকাল ৮.৩৩মিনিটে ভূমিকম্প হয়। কম্পনের কেন্দ্র মুইসনের ২৫কিলোমিটার এবং পশ্চিম দক্ষিণ পশ্চিমের প্রোপিসিয়ার ৭৩কিলোমিটার দূরে মাটির ১৫.৭কিলোমিটার গভীরে। ভূমিকম্পের পরে কুইটো থেকে সরকারিভাবে ভূমিকম্পকে অনুকম্পন বলেই জানানো হয়েছে।
এদিকে ভূমিকম্পের পরে গোটা দেশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গত শনিবার ৭.৮তীব্রতার ভূমিকম্পের ধাক্কায় জেরবার ইকুয়েদর। মারাত্মক প্রাকৃতিক বিপর্যয়ে দেশের উপকূলবর্তী জনপ্রিয় পর্যটন কেন্দ্র লন্ডভন্ড। নিহতের সংখ্যা বুধবার ৪৮০ ছুঁয়েছে। আহত হাজারো মানুষ। নিখোঁজ ১হাজার ৭০০। পেদেরনালেস এবং মান্টা শহরে ভূমিকম্পের পরে ত্রাণ ও উদ্ধারকাজে স্নিফার কুকুর এবং অত্যাধুনিক যন্ত্র ব্যবহার হচ্ছে।
চারপাশে শোকের আবহে বুধবার ভাল খবর দিয়েছেন ইকুয়েদরের রাষ্ট্রপতি রাফায়েল কোরিয়া। তিনি জানান, ধ্বংসস্তূপ থেকে জীবন্ত অবস্থায় ৫৪জনকে উদ্ধার করা হয়েছে। বিধ্বস্ত পর্যটন কেন্দ্রে বাড়ি, হোটেল এবং শিল্পকেন্দ্র উদ্ধার কাজ চলছে। ত্রাণ এবং উদ্ধারকাজে যোগ দিয়েছে কলম্বিয়া, মেক্সিকো, এল সালভাদোর, স্পেন প্রভৃতি দেশের উদ্ধারকারীরা।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7237

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top