The news is by your side.

আমি বিচারপতি হলে অযোধ্যায় আধুনিক বিজ্ঞান স্কুল বানানোর নির্দেশ দিতাম: তসলিমা নাসরিন

0 313

 

 

 

ভারতের অযোধ্যা মামলার রায় নিয়ে টুইটারে টুইট করেছেন বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন এরপর তার পোস্ট ঘিরে ভারতীয়রা ব্যাপক সমালোচনা করছেন

রবিবার তসলিমা তার টুইটারে লিখেন, আমি বিচারপতি হলে অযোধ্যার ২.৭৭ একর জমি সরকারকে আধুনিক বিজ্ঞান স্কুল বানানোর নির্দেশ দিতাম। যেখানে শিক্ষার্থীরা বিনামূল্যে পড়ত। এবং ৫ একর জমি আধুনিক হাসপাতাল নির্মাণের নির্দেশ দিতাম সরকারকে, যেখানে রোগীরা বিনামূল্যে সেবা পেত।

তসলিমার এমন পোস্টের পরই ভারতীয় ডান-পন্থিরা তার ব্যাপক সমালোচনা শুরু করে।

শেফালি বৈদ্য নামে ভারতের একজন লেখিকা তসলিমার পোস্টের কড়া সমালোচনা করেন। তিনি বলেন, আপনি ভারতে শরণার্থী হয়ে হিন্দুদের কাছে জীবন ভিক্ষা চান আর আপনি প্রতিটা ঘটনার সমালোচনা করেন। বাংলাদেশে ফিরে গিয়ে সেখানে স্কুল বানান। আপনার নিরক্ষর লোকদের তা দরকার।

ভারতের আরেক লেখক ও এক্টিভিস্ট অনুরাগ সাক্সেনা বলেছেন, ম্যাডাম আপনি আমাদের দেশে একজন শরণার্থী। আমাদের প্রতি কৃতজ্ঞ থাকুন, অনধিকারচর্চা নয়।

দেশটির আরেক লেখক ও কলামিস্ট সঞ্জয় দীক্ষিত বলেন, ভগবান রামের প্রতি কৃতজ্ঞ থাকুন যে এতকিছুর পরও হিন্দুরা আপনায় সহ্য করে আছে। আপনি নিজের দেশেই বেশি কিছু বলার কারণে ঠিকতে পারেননি। আপনি একজন অকৃতজ্ঞ অতিথি।

এছাড়া ভারতের আরো ডান পন্থিরা তসলিমা নাসরিনের কড়া সমালোচনা করেছেন।

গত শনিবার ভারতের সুপ্রিম কোর্ট বহু প্রতীক্ষিত অযোধ্যার বাবরি মসজিদ মামলার রায় ঘোষণা করে। রায়ে বলা হয়, বাবরি মসজিদের বিতর্কিত ওই জমি সরকার পরিচালিত একটি ট্রাস্টের হাতে তুলে দেয়া হবে এবং তারা সেখানে একটি রামমন্দির নির্মাণ করবেন। আর মসজিদ নির্মাণের জন্য শহরের অন্য কোনো জায়গায় মুসলমানদের ৫ একর জমি দেওয়া হবে।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.